sliderস্থানীয়

হোমনা সরকারি হাসপাতালের ডা. রাশেদ’র মৃত্যুতে স্মরণসভা

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা: কুমিল্লার হোমনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সি বিভাগের মেডিকেল অফিসার ডা. রাশেদুল ইসলামের মৃত্যুতে স্মরণসভা, মিলাদ ও দোয়া পড়ানো হয়েছে। মঙ্গলবার (২১মে) বেলা দুইটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকর্দা’র সভাপতিত্বে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, মরহুম ডা. রাশেদুল ইসলামের বন্ধু হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. জহিরুল ইসলাম ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. শহিদুল্লাহ।ডা. আবদুছ ছালাম সিকদার বলেন, মরহুম ডা. রাশেদুল ইসলাম আমাদের অন্যতম সহকর্মী ছিলেন। তিনি মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত অসুস্থ মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। কর্মক্ষেত্রে যদি কারোর মনে কষ্ট দিয়ে থাকেন তাহলে তাঁকে আল্লাহর ওয়াস্তে ক্ষমা করে দেওয়ার জন্য তিনি অনুরোধ করেন। এছাড়া কেউ পাওনা বা সে কারো কাছে পাওনা থাকলে যোগাযোগ করার জন্য আহবান জানান ডা. আবদুছ ছালাম সিকদার।

আয়োজিত অনুষ্ঠানে হসপিটালের হিসাব বিভাগের প্রধান কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, মরহুমের সহকর্মী ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারী, সাংবাদিক ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন। দোয়া ও মিলাদ পরিচালনা করেন হাসপাতাল মসজিদের ইমাম মাওলানা আবদুল আজিজ। ডা. রাশেদুল ইসলাম ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন ভারত ও বাংলাদেশে চিকিৎসাধীন ছিলেন।

সবশেষ গত ১৫ মে রাত সাড়ে তিন টায় ঢাকার একটি হাসপাতালে ইহলৌকিক জীবনের মায়া ত্যাগ করে আল্লাহর ইশারায় অনন্তলোকে পাড়ি জমান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১মেয়ে ২ছেলে, ভাই-বোন আত্মীয় স্বজনসহ অসংখ্য ভক্ত শুভাকাঙ্খী রেখে
গেছেন। এদিকে মরহুম ডা.রাশেদুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে শোকবার্তা দিয়েছেন, হোমনা ডক্টর হসপিটালের ম্যানেজার মোঃকামাল উদ্দিন। শোকবার্তায় তিনি বলেন, যাদের চিকিৎসায় অসুস্থ মানুষ সুস্থ হয় আজ সেই চিকিৎসকের মৃত্যু বেদনাদায়ক। হায়াত মউত সবই আল্লাহর হাতে,আবার মহান আল্লাহ তায়ালা যাকে খুশি বাদশাহ যাকে খুশি ফকিরও বানাতে পারেন। তাই সেই সৃষ্টির মালিকের কাছে আকুল ফরিয়াদ মরহুম ডা.রাশেদুল ইসলামকে যেনো জান্নাত বাসী করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনকে যেনো ধৈর্য ধরার তৌফিক ও হেফাজত করেন।

Related Articles

Leave a Reply

Back to top button