sliderস্থানীয়

হাঁস মুরগী পালন প্রশিক্ষণ পেয়ে গ্রামীণ নারীরা স্বাবলম্বী হওয়ার প্রত্যয় নিলেন

মো.নজরুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি : “নারীর ক্ষমতায়নে গৃহস্থালি কাজের স্বীকৃতি চাই” গত এক সপ্তাহ ব্যাপী ধরে মানিকগঞ্জ পৌরসভাধীন বান্দুটিয়া শাহিলীপাড়ায় আব্দুস সালামের বাড়ীতে সকাল থেকে দুপুর পর্যন্ত যুব উন্নয়ন অধিদপ্তর ও বারসিক এর যৌথ আয়োজনে বেকার যুবকদের আত্মকর্ম সংস্থানের লক্ষ্যে এক সপ্তাহব্যাপী হাঁস মুরগী পালন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আজ সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মাঝে সনদ ও সম্মানী প্রদান অনুষ্ঠানে মানিকগঞ্জ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার এর সভাপতিত্বে ও সহকারি উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.সফিউদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশ্বর পাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আফরোজা আক্তার, তথ্যসেবা কর্মকর্তা খুরশীদা রহমান, বর্ণালী প্রিন্টার্সের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা শাহনাজ পারভিন, বারসিক কর্মকর্তা রাশেদা আক্তার ও মো.নজরুল ইসলাম, ঋতু রবি দাস, রুমা আক্তার প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন উন্নয়ন বলতে শুধু রাস্তা ঘাটের উন্নয়ন নয়, প্রকৃত উন্নয়ন হলো গ্রামীণ নারীদের অর্থনৈতিক ও স্বাবলম্বিতার উন্নতি। বক্তারা আরো বলেন সরকার আপনাদের পাশে এসে উন্নয়নের মূলধারায় প্রবেশ করতে বদ্ধপরিকর। সরকারি আরো সুযোগ সুবিধা প্রাপ্তিসহ সংগঠন বা সমবায় সমিতি গঠনেও আমাদের সহযোগিতা থাকবে।

Related Articles

Back to top button