sliderস্থানীয়

হরিরামপুর পদ্মারচরে রাসেল ভাইপার ছোবলে কৃষকের মৃত্যু

রাশেদুল ইসলাম খান,মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুরে বিষধর সাপ রাসেল ভাইপার ছোবলে শেখ লাল মিয়া (৩৪) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।
বুধবার দিবাগত মধ্যরাতে ফরিদপুর সদর উপজেলার খুশির দোকান গজারিয়া কবিরাজ বাড়িতে তার মৃত্যু হয়।
এর আগে গত শুক্রবার দুপুরে হরিরামপুর উপজেলার পদ্মার চরাঞ্চল লেছড়াগঞ্জ ইউনিয়নে জমিতে কাজ করার সময় তাকে রাসেল ভাইপার বিষধর সাপ ছোবল দেয়।
নিহত শেখ লাল মিয়া হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের কাজিকান্দা এলাকার মৃত শেখ ইদ্রিস আলীর ছেলে। তিনি পেশায় কৃষক ছিলেন।

নিহতের চাচাতো ভাই শেখ শহিদুল ইসলাম জানান,গত শুক্রবার দুপুরে ভুট্টা ক্ষেতে পানি দেওয়ার সময় বিষধর সাপ রাসেল ভাইপার শেখ লাল মিয়াকে ছোবল দেয় এবং সাথে সাথে তাকে পাশ্র্ববর্তী ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ৫দিন চিকিৎসার পর পরীক্ষা করে ডাক্তাররা জানান,বিষাক্ত সাপের ছোবলের কারনে লাল মিয়ার কিডনি ও ফুসফুস নষ্ট হয়ে গেছে। পরে হাসপাতাল থেকে ছুটি নিয়ে কবিরাজী চিকিৎসার জন্য লাল মিয়াকে ফরিদপুর সদরের গজারিয়া কবিরাজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। এরপর কবিরাজি চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত রাতে লাল মিয়া মারা যায়।
লেছড়াগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জানান,দীর্ঘদিন ধরে কৃষক ও চরাঞ্চলবাসী হরিরামপুর চরাঞ্চলে বিষধর সাপ রাসেল ভাইপার বিষধর সাপ আতঙ্কে আছে। শেখ লাল মিয়া মারা গেলো সেই বিষধর সাপ রাসেল ভাইপার কামড়ে। এর আগে লেছড়াগঞ্জ,আজিমনগর ও সূতালড়ি ইউনিয়নের চরাঞ্চলে রাসেল ভাইপার কামড়ে মারা গেছে কয়েক জন। তিনি আরও জানান, নিহত কৃষক শেখ লাল মিয়ার ৭ বছরের একটি শিশু ছেলে আছে। এরমধ্যে প্রায় ২০দিন আগে লাল মিয়া একটি মেয়ের হয়েছে। চরাঞ্চলের মানুষ এমনিতেই অভাব অনটনের মধ্যে দিন পার করে। লাল মিয়া মারা যাওয়ায় তার পরিবারের অনেক বড় ক্ষতি হয়ে গেলো

Related Articles

Leave a Reply

Back to top button