sliderশিরোনামসুস্থ থাকুন

হঠাৎ করোনা বেড়েছে, শনাক্তের হার ১.১৪

দেশে হঠাৎ ফের করোনা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৯৯ শতাংশ গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত বেড়ে ৫৪ জন হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ৪৩ জন। ৫৪ জনের মধ্যে রাজধানীতেই ৫১ জন শনাক্ত হয়েছেন।
একই সময়ে করোনায় মৃত্যু শূন্য। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩১ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ৭৫৪ জন। গত ২৪ ঘণ্টায় ৪২৫ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৪ হাজার ৪৫৭ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৭৯টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৮৩০টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪১ লাখ ৫৫ হাজার ৪৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৫৯৭ জন এবং নারী ১০ হাজার ৫৩৪ জন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৫১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৫১ জন, ময়মনসিংহ বিভাগে শূন্য, চট্টগ্রাম বিভাগে ১ জন, রাজশাহী বিভাগে শূন্য, রংপুর বিভাগে ১ জন, খুলনা বিভাগে ১ জন, বরিশাল বিভাগে শূন্য এবং সিলেট বিভাগে ১ জন রোগী শনাক্ত হয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button