sliderস্থানীয়

সড়ক নিরাপদ রাখতে ঠাকুরগাঁওয়ে বিআরটিএ’র বিশেষ অভিযান

মোঃ ইসলাম,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা ঠাকুরগাঁও ভ্রমণ পিপাসুদের কাছে প্রিয় বলে ঈদ সহ বিভিন্ন উৎসবে এখানকার সড়কের উপর চাপ বেড়ে যায় অন্যান্য সময়ের চেয়ে অনেক বেশি। এছাড়াও প্রতি বছরই ঈদ মৌসুম এলে ঠাকুরগাঁওয়ে বেড়ে যায় সড়ক দূর্ঘটনা। ফলে হতাহতের সাথে পাল্লা দিয়ে বাড়ে মৃতের সংখ্যা।

মহাসড়কে দূর্ঘটনা এড়াতে এবং নির্বিঘেœ ঈদ সহ নানা উৎসব উদযাপন করতে (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) বিআরটিএ ঠাকুরগাঁও গ্রহণ করেছে ব্যতিক্রমি উদ্যোগ, যা চলমান রয়েছে বলে জানাগেছে। আর এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলার সচেতন মহল সহ সর্বস্তরের মানুষ।

জেলা বিআরটিএ অফিস সুত্রে জানাযায়, সড়কে নির্বিঘ্নে ও নিরাপদে চলাচল নিশ্চিত করতে ঈদের কয়েকদিন আগে থেকেই মাঠে নামে জেলা প্রশাসন, ট্রাফিক বিভাগ ও হাইওয়ে পুলিশ। আর এ বিশেষ অভিযানের নেতৃত্ব দেয় বিআরটিএ ঠাকুরগাঁও। পন্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন, ফিটনেসবিহীন যানবাহন চলাচলে বাধা, মহাসড়কে নসিমন করিমন বন্ধ, হেলমেটবিহীন মটরসাইকেল, একাধিক আরোহী নিয়ে মটরসাইকেল ভ্রমনে বাধা, অতিরিক্ত গতি সম্পন্ন গাড়ি ও মটরসাইকেল আটক সহ নানা কার্যক্রম পরিচালনা করা হয় এ অভিযানে।

বিআরটিএ ঠাকুরগাঁও সার্কেলের সহকারী পরিচালক তন্ময় কুমার ধর জানান, জেলা প্রশাসন এবং পুলিশের সহযোগীতায় সড়কে দূর্ঘটনা এড়াতে এবং তা শুন্যের কোটায় নিতে ঈদের আগে সচেতনতামূলক প্রচার প্রচারনা করি এবং সড়ক ও মহাসড়কে বিশেষ অভিযান পরিচালনা করি। এর সুফল আমরা পেয়েছি। গত রমজান ঈদেও এখানকার সড়কে যে দূর্ঘটনা গুলি ঘটেছিল তার পুনরাবৃত্তি এবারে আমরা আর লক্ষ্য করিনি। এটাই আমাদের বড় পাওয়া। আমাদের এ বিশেষ অভিযান এখনও চলমান রয়েছে। এছাড়াও বিশেষ বিশেষ দিবস ও উৎসবে এখন থেকে আমাদের এ অভিযান আমরা নিয়মিত পরিচালনা করবো।

Related Articles

Leave a Reply

Back to top button