sliderউপমহাদেশশিরোনাম

সেনাবাহিনী আমার দলকে ধ্বংস করার চেষ্টা করছে : ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান অভিযোগ করেছেন তার দেশের সেনাবাহিনী ও এর গোয়েন্দা সংস্থা খোলাখুলিভাবেই তার দলকে ধ্বংস করার চেষ্টা করছে।

এ সময় তিনি এ কথাও বলেন যে, তাকে যে সামরিক আদালতে বিচার করা হবে এবং জেলে ভরা হবে- এ বিষয়ে তার কোনো সন্দেহ নেই।

ইমরান খান এর আগেও তার দলের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড়ের ব্যাপারে সেনাবাহিনীকে অভিযুক্ত করেছিলেন। কিন্তু শনিবার রাতে তার লাহোরের বাসায় যেসব মন্তব্য করেছেন তা ছিল আগের যেকোনো সময়ে তুলনায় অনেক বেশি খোলামেলা।

এদিন বার্তা সংস্থা রয়টার্সের সাথে এক সাক্ষাৎকারে সাবেক তারকা ক্রিকেটার ইমরান খান বলেন, ‘এটা পুরোদমে এস্টাবলিশমেন্ট। সামরিক এস্টাবলিশমেন্ট। কারণ তারা এখন প্রকৃতই খোলামেলাভাবে কাজ করছে। এখানে কোনো লুকোচুরি নেই।’

তাকে গ্রেফতারের পর দেশজুড়ে সংঘটিত সহিংস প্রতিবাদের বিষয়টিকে ইমরান খান তাকে ঘায়েল করার একটি কৌশল হিসেবে দেখছেন।

এদিকে, দেশটির কর্তৃপক্ষ ইমরান খানের দলের লোকজনসহ সহিংসতায় জড়িতদের সামরিক আদালতের মাধ্যমে বিচারের প্রক্রিয়া শুরু করেছে।

ইমরান খান বলেন, তার বিরুদ্ধে দায়ের করা প্রায় ১৫০টি ফৌজদারি মামলা অযৌক্তিক। এর মাধ্যমে সেনাবাহিনী চাচ্ছে আগামী নভেম্বরের নির্বাচনের মাধ্যমে যেন তিনি আর ক্ষমতায় ফিরে আসতে না পারেন।

তবে তার এসব অভিযোগের ব্যাপারে সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

দেশটির ৭৫ বছরের ইতিহাসে সেনাবাহিনী বেশিরভাগ সময়ই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ক্ষমতার নিয়ন্ত্রণে ছিল। তবে ইমরান খানের মাধ্যমে আসা সাধারণ জনতার যে চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে সেনাবাহিনী, এর আগে তা খুব কমই হয়েছে।

সূত্র : আলজাজিরা

Related Articles

Leave a Reply

Back to top button