sliderখেলা

সালাহ না হুসেন আলী : কে এই ইরাকি?

চট করে দেখলে আপনার মনে হবে, সামনে দাঁড়িয়ে মোহাম্মদ সালাহ। সন্দেহের অবকাশ হওয়ার কথাই নয়। সেলফি তো তুলবেনই। জিগ্যেসও করে ফেলতে পারেন, বিশ্বকাপে মিসর কতদূর পৌঁছাবে?
এরপর ভুল ভাঙবে আপনার। উলটোদিকে দাঁড়িয়ে থাকা কোঁকরানো চুল এবং সযত্নে গাল ভর্তি দাড়ি রাখা যুবকটির উত্তর হবে, ‘আমি মো সালাহ নই। আমার নাম হুসেন আলী। প্রায় একইরকম দেখতে আমাদের। শুধু আপনি নন, অনেকেই এই ভুল করেছেন। আমি ইরাকের আল-জাওরা ক্লাবে খেলি।’
এরকম অবস্থায় প্রায়শই পড়তে হয়েছে হুসেন আলিকে। পাড়ার গলি থেকে বাগদাদের রাজপথে, এমনকী আল-জাওরা ক্লাবে প্রথম অনুশীলনের দিন অনেকেই তাকে দেখে মোহাম্মদ সালাহ মনে করেছেন। এমনকী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের মিসরীয় তারকাটি চোট পাওয়ার পর অনেকেই তার ‘ডুপ্লিকেট’ হুসেনকে দ্রুত আরোগ্য লাভের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। চেহারার পাশাপাশি পজিশনেও সালাহ’র সঙ্গে মিল রয়েছে হুসেনের।
আল-জাওরা ক্লাবে তিনি ফরোয়ার্ডেই খেলেন। সম্প্রতি এই সালাহ-অনুরাগীটি লিভারপুলের একটি জার্সি কিনেছেন। তা গায়ে চাপিয়ে পথেঘাটে বেরলে অনেক পরিচিত ব্যক্তিই হুসেনকে ভুল করছেন সালাহ বলে।
এক সাক্ষাৎকারে হুসেন বলেছেন, ‘আমি চাই মোহাম্মদ সালাহ বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই খেলুক। ওর দ্রুত সুস্থতার জন্য কোরাআন তেলায়াত করি। আল্লাহ’র কাছে চাই দোয়াও।’ প্রিয় ফুটবলারের সঙ্গে দেখা করার স্বপ্ন রয়েছে হুসেনের। বললেন, ‘একদিন না একদিন দেখা তো হবেই মো সালাহ’র সঙ্গে। যদি ও আমায় বিশ্বকাপে খেলা দেখার জন্য আমন্ত্রণ জানায় তাহলে তো দ্রুত স্বপ্ন সার্থক হবে। সেই আশাতেই রয়েছি।’

Related Articles

Leave a Reply

Back to top button