sliderস্থানীয়

সাভারে শিক্ষার গুণগত মানোন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সোহেল রানা, সাভার (ঢাকা)প্রতিনিধি : ঢাকার সাভার উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে শিক্ষক এবং শিক্ষার্থীদের সাথে করোনা পরবর্তী শিক্ষার গুনগত মানোন্নয়নে সার্বিক বিষয়ের উপর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহ্যবাহী অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শহীদুল ইসলাম।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম দীর্ঘ ৮৫ মিনিট বক্তব্য রাখেন। তিনি তার বক্তৃতায় বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার মূল কারিগর হলো শিক্ষক।


শিক্ষকের মাঝে মানবিকতা ও শিক্ষার্থীদের প্রতি ভালোবাসা থাকবে। আগামীর নতুন কারিকুলাম ও ধারাবাহিক মুল্যায়ন পদ্ধতির সাথে শিক্ষকদের তাল মেলাতে হবে। করোনার কারণে দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে শিখন দূরত্ব তৈরি হয়েছে।
তাদের বিদ্যালয়ে ফিরিয়ে আনা ও শিখন প্রক্রিয়ায় সক্রিয় করতে শিক্ষকদের অধিকতর মানবিক হয়ে কাজ করতে হবে। তিনি আরও বলেন, শিক্ষকদের সকল সমস্যা দূর করার চেষ্টা অব্যাহত থাকবে। শিক্ষকরা ঐক্যবদ্ধ হলে অনেক সমস্যার সমাধান সহজ হয়ে যাবে।
মতবিনিময় সভায় সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের (স্থানীয় সরকার) উপ-পরিচালক মোঃ আবু জাফর রিপন।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মঞ্জুরুল আলম রাজীব, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মঈনুল ইসলাম ও সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গমেজ।
সভায় যোগ দিয়ে বক্তারা বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়া শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে।
মাদক, কিশোর গ্যাং ও ইভটিজিংয়ের ব্যাপারগুলো গুরুত্ব পায় আলোচনায়। এছাড়াও শিক্ষার মান উন্নয়নে যেসব বাধা রয়েছে তা কিভাবে উত্তরণ করে উপজেলার শিক্ষাকে মানসম্মত ও যুগোপযোগী করা যায় বক্তারা সে বিষয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
এসময় সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা: কামরুন্নাহার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ, অভিভাবক ও কয়েক হাজার শিক্ষার্থী এতে অংশ নেয়।

Related Articles

Leave a Reply

Back to top button