sliderস্থানীয়

সাপাহারে শিশু শিক্ষা ও স্বাক্ষরতা জরিপ পরিদর্শনে ইউএনও

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর সাপাহারে শিশু শিক্ষা ও স্বাক্ষরতা জরিপ বা শিশু জরিপ কার্যক্রম পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন।
বৃহস্পতিবার দুপুরে উপজেলার নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাইপুর ক্লাস্টারে শিশু শিক্ষা ও স্বাক্ষরতা জরিপ কার্যক্রম পরিদর্শনে যান তিনি। ইউএনও আব্দুল্যাহ আল মামুন বলেন, ৪ থেকে ৬ বছর বয়সী শিশুদের স্কুলমুখী করতে এবং প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে এই জরিপ চালানো হয়। জরিপ কার্যক্রম তদারকি করে থাকেন উপজেলা শিক্ষা অফিস। এই জরিপে যাতে কোনো শিশু বাদ না পড়ে এবং শিশুরা যাতে কোন মতেই প্রাথমিক শিক্ষা গ্রহণে বঞ্চিত না হয় সেই লক্ষে জরিপ কার্যক্রমে দায়িত্ব প্রাপ্তদের এবং এলাকার সাধারণ মানুষের মধ্য সচেতনা সৃষ্টির লক্ষে এ কার্যক্রম পরিদর্শন করা হচ্ছে।
উপজেলা শিক্ষা অফিসার তৃষিত কুমার চৌধুরী বলেন, ২০ থেকে ৩১ ডিসেম্বর শিশু শিক্ষা ও স্বাক্ষরতা জরিপ বা শিশু জরিপ কার্যক্রম চালানো হয়। প্রতিটি বিদ্যালয়ের ক্লাস্টার অনুযায়ী বাড়ি বাড়ি গিয়ে এই জরিপ কার্যক্রম পরিচালনা করেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকেরা। এই জরিপ কার্যক্রম তদারকি করে থাকেন উপজেলা সহকারী শিক্ষা অফিসারগন। এবিষয়ে সঠিক জরিপ হচ্ছেনা কিনা এবং দায়িত্ব প্রাপ্ত শিক্ষক ও অভিভাবকদের সচেতনা সৃষ্টির লক্ষে ইউএনও মহদোয় আকস্মিক ভাবে এ কার্যক্রম পরিদর্শন করেন। যাতে আমরাও আনন্দিত।
এসময় উপজেলা জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী সন্তোষ কুমার কুন্ড, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাহেদুল আলম সহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
জরিপ কার্যক্রম পরিদর্শন শেষে নিশ্চিন্তপুরে আশ্রয় প্রকল্পের ভূমি হীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ৩২ গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্যাহ আল মামুন।

Related Articles

Back to top button