sliderগণমাধ্যমশিরোনাম

সাংবাদিক শওকত মাহমুদ এর জন্মদিন আজ

সাংবাদিক সমাজের অহংকার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও মহাসচিব। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ভাইয়ের শুভ জন্মদিনে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
খুব কাছ থেকে দেখার সৌভাগ্য যাকে, আপন হয়ে ওঠার এক আপন আদর্শজন তিনি। সাংবাদিকতা জগতের উজ্জ্বল আলোকিত বাতিঘর। এক সুবিশাল জ্ঞানবৃক্ষের অনন্য মানুষ। তাঁর সহমর্মিতার হস্ত প্রসারিত থাকে সব সময় সবার জন্য। তিনি পরম শ্রদ্ধেয় আদর্শিক পুরুষ শওকত মাহমুদ। আজ তাঁর জন্মদিন…..।
শুভ জন্মদিন, হে প্রিয় অভিভাবক– শুভ জন্মদিন।
জন্মের শুভক্ষণ সমুজ্জ্বল প্রীতিময় হোক। শ্রদ্ধায় ভালোবাসায় অভিনন্দন বার্তা। জীবনের প্রতি পরতে আনন্দক্ষণগুলো আপনাকে ছুঁয়ে থাকুক। বিপদ মুক্ত হোক চলার পথ। আপনার দীর্ঘায়ু যেনো আমাদের আয়ূক্ষণকে দীর্ঘায়িত করে। আপনার স্নেহ ছায়ায় যেনো অনেক বছর পথ চলা হয় আমাদের।
আপনার বিনয়ী উদারতার স্পর্শে আমাদের নেতিবাচক দিকগুলো দূরীভূত হতে বাধ্য হয়। আমাদেরকে ভালোবাসা দেয়ার জন্য – স্নেহ দেয়ার জন্য, শত কৃতজ্ঞতায় কৃতার্থ আপনার কাছে।
সংগ্রামী জীবনে সততা, মেধা, কর্তব্যনিষ্ঠা ও বাগ্মীতার ফলে সব প্রতিকূলতা অতিক্রম করে জনকল্যাণমূলক রাজনীতির অভীষ্ট লক্ষ্যে আপনি এগিয়ে চলেছেন। ১/১১-এর পর রাজনীতির ক্ষেত্রে দল ও মতাদর্শ পরিবর্তনের হিড়িক পড়ে যায়। রাজনীতিকরা তৎকালীন শাসকের বেচাকেনার সামগ্রীতে পরিণত হয়। প্রলোভন ও হুমকির মুখে বহু আদর্শবাদী আদর্শচ্যুত হলেও আপনি ছিলেন নির্ভীক, ব্যতিক্রম এবং অনন্য। মাথা নত করেননি। কোনো ধরনের প্রলোভন বা হুমকির কাছে নতি স্বীকার করেননি। বরং জেল-জুলুম-হুলিয়া আপনার রাজনৈতিক জীবনের প্রধান অলঙ্কার তথা ভূষণ হয়ে উঠেছে। জাতীয়তাবাদী আদর্শ ও চেতনার একনিষ্ঠ অনুসারী হিসেবে শুধু দেশের মানুষের কাছে নয়, সমগ্র বিশ্বেই বিশিষ্টজন হিসেবে আপনি পরিচিত।
জনসাধারণের দাবি আদায়ে আপনার শক্তিমান কণ্ঠস্বর রাজপথে ও মিডিয়াপল্লীতে আজীবন সোচ্চার! সারাটা জীবনে একই আদর্শ ও দলে নিবিড়ভাবে সম্পৃক্ত থেকে ‘রাজনৈতিক ইন্টিগ্রিটি’ বজায় রাখার মহত্তর দৃষ্টান্ত স্থাপন করেছেন আপনি।
আমরা খুব দৃঢ়ভাবেই বিশ্বাস করি, স্থানীয় এবং জাতীয় রাজনীতিতে যে অপশক্তি আপনার আদর্শকে ভয় পেয়ে বিরুদ্ধচারণ করছে, আপনি অতীতের মতো করেই সমস্ত নোংরা এবং কলুষতাকে পাশ কাটিয়ে স্বমহিমায় আবির্ভূত হবেন।
আপনার উদারতা এবং মহত্ব সত্যিই আপনাকে অনন্য করেছে। তাই আমরা চাই আপনি সব সময় আপনার আদর্শিক চিন্তাভাবনা, মেধা, প্রজ্ঞা এবং সু-শৃঙ্খল দিকনির্দেশনায় আমাদের সব সময়ই আপনার পাশে রাখবেন। কারণ জাতীয়তাবাদী শক্তির প্রয়োজনেই আদর্শিক জাতি সমাজ এবং রাষ্ট্র গঠনে আপনাকে অত্যন্ত প্রয়োজন আমাদের।
শুভ জন্মদিন, হে প্রিয় অভিভাবক– শুভ জন্মদিন।
দোয়া ও শুভকামনায়ঃ
সাংবাদিক মোঃ মাহবুব আলম চৌধুরী জীবন,
ভারপ্রাপ্ত সম্পাদক,
Crimenewsbd24
যুগ্ম মহাসচিব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ), কেন্দ্রীয় কমিটি।

Related Articles

Back to top button