sliderস্থানীয়

সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবিতে সালথায় মানববন্ধন

বিধান মন্ডল, (ফরিদপুর) প্রতিনিধি: দৈনিক বাংলা ৭১’র স্টাফ রিপোর্টার ও দীপ্ত টেলিভিশনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে ফরিদপুরের সালথায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বুধবার (২৫ জানুয়ারী) সকাল ১১ টায় সালথা মডেল প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সালথা মডেল প্রেসক্লাবের সভাপতি আবু নাসের হুসাইনের সভাপতিত্বে মানববন্ধনে সাংবাদিক রঘুনাথ খাঁর নিঃশর্ত মুক্তি দাবী করে বক্তব্য রাখেন, দৈনিক যায়যায় দিনের এম কিউ হোসাইন বুলবুল, দৈনিক মানবজমিনের চৌধুরী মাহমুদ আশরাফ টুটু, দৈনিক আজকালের খবরের মনির মোল্যা, সালথা মডেল প্রেসক্লাবের সাধারন সম্পাদক আজিজুর রহমান। এসময় সিনিয়র সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহজাহান, দৈনিক কালের কন্ঠের নুরুল ইসলাম, একুশের কন্ঠের মজিবুর রহমান, দৈনিক যুগান্তরের শফিকুল ইসলাম, দৈনিক সকালের সময়ের মোহাম্মদ সুমন, দৈনিক আমার সংবাদের বিধান মন্ডল সহ স্থানীয় সুশিল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, একজন সাংবাদিক নিখোঁজের সাত ঘন্টা পর পুলিশ ককটেল সাদৃশ্য বস্তুু দিয়ে আটক দেখিয়েছে। এটা কিভাবে সম্ভব? সকালে বাড়ি থেকে একজন সাংবাদিক একটি ৫ টাকা মুল্যের কলম, কাগজ ও ক্যামেরা নিয়ে সংবাদের খোঁজে বের হয়েছিলেন। পরবর্তীতে মধ্যরাতে পুলিশ নাটক সাজিয়ে ককটেল সাদৃশ্য বস্তু দিয়ে গ্রেফতার দেখায়।

বক্তাগন আরও বলেন, সাংবাদিক রঘুনাথের অপরাধ ছিল সাতক্ষীরার ভূমিদস্যুদের বিপক্ষে সংবাদ প্রকাশ করা। এভাবেই যদি পুলিশ প্রশাসন দুবৃত্তদের সাথে সমন্বয় করে সাংবাদিকদের দমন করতে চায় তাহলে এটা হবে ডিজিটাল বাংলাদেশের জন্য চরম ক্ষতির কারণ। বক্তাগন মাননীয় তথ্যমন্ত্রীর মাধ্যমে অনতিবিলম্বে রঘুনাথের নিঃশর্ত মুক্তি দাবী জানিয়ে বলেন, বাক ব্যাক্তি ও লেখার স্বাধীনতা না থাকলে সমাজ ও রাষ্ট্র দুর্বৃত্তয়নের দখলে চলে যাবে। দেশের সাংবাদিক সমাজ তা হতে দেবে না।

Related Articles

Back to top button