sliderস্থানীয়

সরকার পরিকল্পিতভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করছে: সাবিনা ইয়াসমিন ছবি

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি : বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক ও সাবেক মন্ত্রী এডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সহধর্মিনী এবং জেলা বিএনপির অন্যতম নেতা সাবিনা ইয়াসমিন ছবি বলেছেন, শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার লক্ষ্যে সরকার পরিকল্পিতভাবে ঐতিহ্যগত সংস্কৃতি ও মূল্যবোধবিরোধী শিক্ষাক্রম চাপিয়ে দিয়ে শিক্ষার্থীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। শুধু তাই নয়, ১৯৭৪ সালের ২৫ জানুয়ারি তৎকালীন আওয়ামী লীগ সরকার জাতীয় সংসদে চতুর্থ সংশোধনীর মাধ্যমে একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করার বিল পাস করে। এই সরকার গণতন্ত্রকে হত্যা করে ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। যেখানে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, মানুষের কথা বলার অধিকার নেই, ১০জন এক জায়গায় দাঁড়ানোর অধিকার নেই।বিএনপি দেশের জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিবাদী সরকারকে সরিয়ে ১০ দফা দাবী আদায়ের মাধ্যমে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করবে।
২৫ জানুয়ারী বাকশাল দিবস পালন ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা বাস্তবায়নের দাবীতে নাটোরে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন । বুধবার বেলা ১১টার দিকে শহরের আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সহ সভাপতি সাবিনা ইয়াসমিন ছবি, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, বিএনপি নেতা দেওয়ান শাহীন, এ হাই তালুকদার ডালিমসহ অন্যান্য নেতৃবৃন্দ।
উল্লেখ্য, একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তনের দিন হিসেবে এতদিন ২৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবস হিসাবে পালন করে আসছে বিএনপি। তবে এবার দিনটিকে তারা বাকশাল দিবস হিসাবে পালন করার সিদ্ধান্ত নেয়।

Related Articles

Back to top button