sliderস্থানীয়

সখীপুরে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

খাঁন আহম্মেদ হৃদয় পাশা, সখীপুর প্রতিনিধি:‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনবো হাসি সবার ঘরে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে টাঙ্গাইলের সখীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়।
রোববার (১৭ মার্চ) দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালনে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। উপজেলার ফোয়ারা চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পমাল্য অর্পন করে সরকারি-বেসরকারি দপ্তর, রাজনৈতিক দলসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষজন।
পরে উপজেলা হলরুমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুরুল মোর্শেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.রুহুল আমিন মুকুল,সখীপুর থানা অফিসার ইনচার্জ শেখ শাহিনুর রহমান, সখীপুর প্রেসক্লাবের সভাপতি শাকিল আনোয়ার,সাধারণ সম্পাদক সাজ্জাদ লতিফ,
বীর মুক্তিযোদ্ধা এমএ গণি, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, অধ্যক্ষ কেবিএম খলিলুর রহমান, ইউসিসিএ লি: চেয়ারম্যান কেবিএম রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, আনোয়ার হোসেন প্রমুখ।

আলোচনা সভার শেষে শিশুদের রচনা,আবৃত্তি ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

Related Articles

Leave a Reply

Back to top button