sliderস্থানীয়

শান্তি রক্ষায় পাহাড়ে সকল সামাজিক সংগঠনকে এগিয়ে আসতে হবে

মোঃ হাবীব আজম, রাঙামাটি প্রতিনিধি: পাহাড়ে শান্তি চুক্তির বিরুদ্ধে যে অপশক্তি কাজ করছে তাদের বিরুদ্ধে সামাজিক সংগঠনগুলোকে এগিয়ে আসতে হবে। যারা পার্বত্য চট্টগ্রাম শান্তি বিনিষ্ট করছে তাদের প্রতিহত করতে সকল সামাজিক সংগঠন গুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে বলেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।
বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেল রাঙামাটি চেম্বার অব কমার্স মিলনায়তনে রাঙামাটির অন্যতম মানবাধিকার ও সামাজিক সংগঠন ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির রাঙামাটি জেলা শাখার নবগঠিত কার্যকরী কমিটির অভিষেক ও সংগঠনের ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভা প্রধান অথিতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির রাঙামাটিতে যারা কাজ করছেন তাদের অনুরোধ জানিয়ে প্রধান অতিথি বলেন, মানবাধিকার কর্মী হিসাবে তাদের নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে।
তিনি আরো বলেন, আমাদের সমাজকে এগিয়ে নেওয়ার জন্য যার যার অবস্থানে থেকে সামাজিক, মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো বিশেষ অবদান রেখে চলেছে।
সংগঠনগুলো তাদের কার্যক্রমের মাধ্যমে আগামীর প্রজন্মের জন্য যে মূল্যবোধ রেখে যাচ্ছে তাতে সামনের বাংলাদেশ আরো এগিয়ে যাবে ।
এতে ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষক অরূপ মুৎসুদ্দী সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, দৈনিক গিরিদর্পন সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির কেন্দ্রীয় কমিটির মহাসচিব ড. এ্যাড. শিব্বির আহমেদ, রাঙামাটি সরকারী কলেজে প্রাক্তন উপাধ্যক্ষ অধ্যাপক বিধান চন্দ্র বড়ুয়া, রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাজ্জাদ হোসেন প্রমূখ।
এসময়, ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা, এ্যাড. লায়ন এম.এ মজিদ অনুষ্ঠানের উদ্বোধন করার পর পর সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠান পরিচালনা করেন, ওয়ার্ল্ড পীস এন্ড হিউম্যান রাইটস সোসাইটির জেলা কমিটির সাধারণ সম্পাদক দেবাশীষ পালিত রাজা।

Related Articles

Back to top button