sliderশিরোনামসুস্থ থাকুন

শনাক্তের হার ৭.৮২ করোনায় আরও ২১ জনের মৃত্যু

করোনার শনাক্তের হার প্রতিদিনই কমছে। দৈনিক শনাক্তের হার ৮ শতাংশের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৯৬৫ জনে। নতুন শনাক্তের ৬৩ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৮৭ জন। আগের দিন এই সংখ্যা ছিল ২১৫০ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৩৩ হাজার ২৯১ জন।
দৈনিক শনাক্তের হার ৭ দশমিক ৮২ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন এই সংখ্যা ছিল ৮ দশমিক ৭১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯২৫২ জন এবং এখন পর্যন্ত ১৭ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৭৪টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪১১টি নমুনা সংগ্রহ এবং ২৫ হাজার ৪০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৩২ লাখ ৮ হাজার ৮৬৭ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ৮২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৪ পুরুষ এবং ৭ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৪৯৯ জন এবং নারী ১০ হাজার ৪৬৬ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের ৮ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের ১ জন, ৪১ থেকে ৫০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।
মারা যাওয়া ২১ জনের মধ্যে ঢাকায় ১২ জন, চট্টগ্রামে ৪ জন, রাজশাহী ১ জন, বরিশালে ১ জন, সিলেট ১ জন, রংপুর ২ জন রয়েছেন। মারা যাওয়া ২১ জনের মধ্যে ১৩ জন সরকারি হাসপতালে এবং বেসরকারি হাসপাতালে ৮ জন মারা গেছেন।
নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১২৪৭ জন। যা একদিনে মোট শনাক্তের ৬২ দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১৩৬৫ জন, ময়মনসিংহ বিভাগে ৫৪ জন, চট্টগ্রাম বিভাগে ২৪০ জন, রাজশাহী বিভাগে ৮৮ জন, রংপুর বিভাগে ৭৩ জন, খুলনা বিভাগে ৭৯ জন, বরিশাল বিভাগে ৪৫ জন এবং সিলেট বিভাগে ৪৩ জন শনাক্ত হয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button