sliderস্থানীয়

লালমোহনে মহান স্বাধীনতা দিবস পালিত

আবদুস সাত্তার, লালমোহন প্রতিনিধিঃ বাঙালির গৌরবদীপ্ত স্বাধীনতার দিন আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রতিবছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দিনটি পালন করে জাতি। এরই ধারাবাহিকতায় রবিবার (২৬ মার্চ) ভোলার লালমোহনে যথাযগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে, ভোরে থানার মোড়ে স্মৃতি ফলকে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা হয়।

প্রথম প্রহরে দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল পুষ্পমাল্য অর্পণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন। সহ স্থানীয় আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী এবং উপজেলা সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দরা

এ-সময় এমপি শাওন বলেন, এদিনই বাঙালি জাতিকে হত্যার উদ্দেশ্যে নিরস্ত্র বাঙালির ওপর ঝাঁপিয়ে পড়েছিল পাকিস্তানি হানাদার বাহিনী। তার আগেই তারা জাতির পিতা কে গ্রেপ্তার করে পাকিস্তানের কারাগারে নিয়ে যান । ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা বোনের সংগ্রামের বিনিময়ে পেয়েছি আমরা লাল সবুজের পতাকা। যার কৃতিত্ব একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই । জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ৯টায় লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে কুচকাওয়াজের আয়োজন করা হয়, সেখানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট শিক্ষার্থীরা বাংলাদেশ পুলিশ ফায়ার সার্ভিস এবং আনসার ভিডিপি সদস্য অংশগ্রহণ করেন । লালমোহন উপজেলা নির্বাহি অফিসার অনামিকা নজরুলের সভাপতিত্বে কুচকাওয়াজ উদ্বোধন করেন, লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন সহকারী কমিশনার ভুমি এমরান মাহমুদ ডালিম, লালমোহন সার্কেল অফিসার জহিরুল ইসলাম হাওলাদার, থানা অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার, রফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ রুহুল আমিন সহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী এবং বিভিন্ন অফিসার অফিসাররা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Back to top button