sliderস্থানীয়

লালমোহনে পাচারকালে অর্ধকোটি টাকার চিংড়ির রেণু জব্দ

আবদুস সাত্তার, লালমোহন প্রতিনিধি: ভোলার লালমোহন উপজেলায় ট্রলারে করে পাচারের সময় অন্তত অর্ধকোটি টাকার চিংড়ির রেণু জব্দ করা হয়েছে। এ সময় ৬০ হাজার টাকা মূল্যের ৬টি চটজাল এবং রেণু বহন করা ওই ট্রলারটিও জব্দ করা হয়। শনিবার রাত সাড়ে ১২ টার দিকে লালমোহন উপজেলা মৎস্য অফিস ও কোস্টগার্ডের যৌথ অভিযানে বদরপুর ইউনিয়নের নাজিরপুর এলাকার তেঁতুলিয়া নদী থেকে এসব মাছ, জাল এবং ট্রলার জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে লালমোহন উপজেলা সামুদ্রিক মৎস্য কর্মকর্তা তানভীর আহমেদ জানান, দীর্ঘদিন ধরে বদরপুর ইউনিয়নের কয়েকটি স্পট দিয়ে চিংড়ির রেণু পোনা পাচার হচ্ছে। পাচারকারীদের ধরতে আমরা তৎপর ছিলাম। তারই ধারাবাহিকতায় শনিবার রাতে হঠাৎ খবর আসে উপজেলার নাজিরপুর এলাকার তেঁতুলিয়া নদী দিয়ে পটুয়াখালীর বাউফলের উদ্দেশ্যে একটি ট্রলারে করে অন্তত অর্ধকোটি টাকার চিংড়ির রেণু পোনা পাচার হচ্ছে। এমন সংবাদ পেয়ে তাৎক্ষণিক কোস্টগার্ডের সদস্যদের নিয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরো জানান, অভিযান পরিচালনা করে নদীতে থাকা একটি ট্রলার থেকে ৫টি ড্রামের মধ্য থেকে ৪০ লাখ চিংড়ির রেণু জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য অর্ধকোটি টাকার মতো। জব্দ করা ওইসব চিংড়ির রেণু তেঁতুলিয়া নদীতে অবমুক্ত করা হয়। এছাড়া এ সময় ৬টি চটজাল জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য ৬০ হাজার টাকা। ওইসব জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ সময় চিংড়ির রেণু বহন করা ট্রলারটিও জব্দ করা হয়েছে। ওই ট্রলারটি পরবর্তীতে নিলামে তোলা হবে।

Related Articles

Leave a Reply

Back to top button