sliderরাজনীতিশিরোনাম

রাষ্ট্রীয় সম্পদ লুটপাট করে ডামি নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতা দখল করতে চায় সরকার : নাগরিক মঞ্চ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান মহাজোট সরকার ও তার সহযোগী দলগুলো মিলে রাষ্ট্র সম্পদ লুটপাট করে ডামি নির্বাচনের মাধ্যমে আবারো ক্ষমতা দল করতে চায় বলে দাবি করেছে নাগরিক মঞ্চ। আজ ২৮ ডিসেম্বর ২০২৩ (বৃহস্পতিবার) দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ প্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী আহসান উল্লাহ শামীমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ দাবি করে নাগরিক মঞ্চ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, ১৫ বছর লুটপাট করে সরকার দেশের সম্পদ বিদেশে পাচার করেছে, স্বাধীনতা—সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন করেছে, জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, গুম খুন হত্যা সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে দেশকে।

এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করার লক্ষ্যে নাগরিক মঞ্চ নেতৃবৃন্দ বলেন, যতক্ষণ পর্যন্ত এই ভুয়া নির্বাচন বন্ধ করা না হবে ততক্ষণ পর্যন্ত জনগণের পক্ষে আমরণ লড়াই সংগ্রাম করে যাবো। এ সরকারের কর্মকান্ড দেশ থেকে পরিচালিত হয় না তাদের বিদেশি প্রভুদের কথায় দেশের সকল অবকাঠামো ধ্বংস করা হয়েছে, শিক্ষা সংস্কৃতি ধ্বংসের মুখে পড়েছে। আগামী দিনে কোনো সুনাগরিক সৃষ্টির সুযোগ নেই। এখনই সময় এসেছে এ সকল অপকর্মের দাঁতভাঙ্গা জবাব দেওয়ার।

নাগরিক মঞ্চ নেতৃবৃন্দ বলেন, বড় বড় রাজনৈতিক দলগুলো আমরণ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এই সরকারের হাত থেকে গণতন্ত্র মুক্ত করতে। এ সরকার গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসনকে গলাটিপে হত্যা করেছে। আলেম—ওলামাসহ অসংখ্য বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের বিনা বিচারে বছরের পর বছর কারারুদ্ধ করে রেখেছে। গোটা বাংলাদেশের মানুষ আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুতি গ্রহণ করে আছে, সঠিক নেতৃত্ব আসলেই এ সরকারের বিরুদ্ধে গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। ছোট বড় সকল রাজনৈতিক দলগুলোকে আরো শক্তিশালী ঐক্য গড়ে তুলতে হবে। হিংসা বিদ্বেষ ভেদাভেদ ভুলে একই মঞ্চে একই কাতারে সামিল হতে হবে।

প্রশাসনে যে সকল দেশপ্রেমিক কর্মকর্তা কর্মচারীবৃন্দ রয়েছেন তাদের উদ্দেশ্যে নাগরিক মঞ্চ নেতৃবৃন্দ বলেন, আপনারাও দেশের পক্ষে অবস্থান গ্রহণ করুন। আর কয়েকদিন পরেই তো আপনাদের চাকরি থেকে অব্যাহতি নিতে হবে। তখন জনগণের সামনে মুখ দেখাবেন কিভাবে? জনগণের বিজয়তো হবেই। এ বিজয় আনতে গিয়ে আপনাদেরও ত্যাগ তিতীক্ষা আমরা সম্মানের সাথে স্মরণ রাখবো।

নাগরিক মঞ্চের সমাবেশে বক্তব্য রাখেন, দেশ রক্ষা আন্দোলনের চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা এম সানোয়ার হোসেন, বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী মোঃ মাসুদ হোসেন, গ্রীন পার্টির চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী রাজু আহমেদ খান, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী রফিকুল ইসলাম আসাদ, বাংলাদেশ রিপাবলিকান পার্টি চেয়ারম্যান ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী অধ্যাপক বাজলুর রহমান আমিনী, সুশীল ফোরামের সভাপতি ও নাগরিক মঞ্চের সমন্বয়কারী মোহাম্মদ জাহিদ হোসেন, বাংলাদেশ গণমুক্তি পার্টির সাধারণ সম্পাদক আব্দুল মোনেম, শহীদ ডা. আসাদের সহোদর ডা. নুরুজ্জামান, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Back to top button