sliderস্থানীয়

রাজারহাটে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এ আর লিমন,কুড়িগ্রাম প্রতিনিধি : রাজারহাট উপজেলা প্রশাসন আয়োজিত যথাযোগ্য মর্যাদায় উপজেলা পরিষদ চত্বর শহীদ মিনারে মহান ২১ শে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটির প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি ও উপজেলা নির্বাহী অফিসার কাবেরী রায়। এর নেতৃত্বে কর্মকর্তাগণ, রাজারহাট থানা পুলিশের পক্ষে ওসি মোস্তাফিজুর রহমান। নেতৃত্বে পুলিশ কর্মকর্তাগণ, বীরমুক্তিযোদ্ধাদের পক্ষে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে বীরমুক্তিযোদ্ধাগণ। উপজেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি আলহাজ্ব আবুনুর মো:আক্তারুজ্জামান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদের নেতৃত্বে আওয়ামীলীগের নেতৃবৃন্দ,উপজেলা ছাত্রলীগের পক্ষে সভাপতি সুমন কুমার রায় ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম সহ নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক তৌহিদুর রহমান ও যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন ও জাহানুর আলম সোহেল, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো: ওয়াহেদ আলী সরকারের নেতৃত্বে নেতৃবৃন্দ, উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি এ্যাডভোকেট শফিকুল ইসলামের নেতৃত্বে নেতৃবৃন্দ। কুড়িগ্রাম জেলা পরিষদের পক্ষে জেলা পরিষদ সদস্য মো:এনামুল হক ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি উপাধ্যক্ষ সাজেদুর রহমান মন্ডল চাঁদ,রাজারহাট হাসপাতাল, সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ, উপজেলা আনসার ভিডিপি কার্যালয়, রাজারহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সাবরেজিস্ট্রার অফিস, রাজারহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়,রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, চাকিরপশার ইউনিয়ন পরিষদ,অফিসার্সক্লাব রাজারহাট,রাজারহাট উপজেলা সদর বণিক সমিতি, রাজারহাট মটর শ্রমিক ইউনিয়ন,দলিল লেখক সমিতি,উপজেলা স্কাউটস্,উপজেলা শিল্পকলা একাডেমী, ব্র্যাক অফিস, আরডিআরএস অফিস। রাজারহাট,বীরমুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, প্রেসক্লাব রাজারহাটের সভাপতি এস.এ বাবলু ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে গণমাধ্যমকর্মীগণ সহ আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব রাজারহাট উপজেলা শাখার সভাপতি,এ আর লিমন।এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সমুহ। পুষ্পার্ঘ্য অর্পণ করে শহীদদের প্রতি এক মিনিট নীরবতা পালন ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

শেষে দিবসটির তাৎপর্য তুলে ধরে শহীদ মিনার পাদদেশে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি ও উপজেলা নির্বাহী অফিসার কাবেরী রায়। অনুষ্ঠানটি পরিচালনা করেন, উপজেলা সমবায় কর্মকর্তা মো:শাহ আলম।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে আজ বুধবার সকাল ৯ টা ৩০ মিনিটে জাতির জীবনে একুশের চেতনার শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। সভাটির আর কোন আলোচনা না থাকায়, সভাপতি জনাবা, কাবেরী রায়,উপজেলা নির্বাহী অফিসার, সভাটি সমাপ্ত ঘোষণা করে।

Related Articles

Leave a Reply

Back to top button