sliderস্থানীয়

রমজানের চেতনায় উজ্জীবিত হয়ে দৈনিক হিমছড়ি অসহায় মানুষের পাশে থাকবে

আলোচনা সভা ও ইফতার মাহফিল বক্তারা

পর্যটন নগরী কক্সবাজারের পাঠক নন্দিত পত্রিকা দৈনিক হিমছড়ি’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৮ মার্চ) বিকাল ৪ টায় কক্সবাজারের হোটেল মিশুকের হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, দৈনিক হিমছড়ি’র সম্পাদক আলহাজ্ব হাসানুর রশীদ।
বার্তা সম্পাদক হুমায়ুন সিকদার এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দৈনিক হিমছড়ি’র ম্যানেজার এহতেশামুল হক।

ইফতার পূর্ব আলোচনায় কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ আলহাজ্ব শাহজাহান চৌধুরী বলেন, ১৯৯৬ সাল থেকে দৈনিক হিমছড়ি পত্রিকাটি অনেক সমৃদ্ধি অর্জন করেছে। ২৮ বছর ধরে পথচলা আর নিয়মিত পত্রিকা প্রকাশনা ধরে রাখা কক্সবাজারে বর্তমানে একটা মাইল ফলক। পরিচ্ছন্ন এই পত্রিকায় লিখার জন্য অনেক সৎ সাহসিকতার প্রয়োজন। যা হিমছড়ি প্রতিনিয়ত দেখাচ্ছে। আগামী দিন যেন হিমছড়ি’র সুন্দর সকাল উদয় হয় সেই প্রত্যাশা থাকবে।

কক্সবাজার জেলা জামায়াতের আমীর ও হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী বলেন, একটা বাচ্চা যখন জন্মগ্রহণ করে তখন কিন্তু সে পথভ্রষ্ট হয়ে জন্ম নেয় না। বরং সে যেখানে বেড়ে উঠে সেই মানুষগুলো তাকে মন্দের প্রতি প্রভাবিত করে। যার কারনে বাচ্চাটা বড় হয়ে পথভ্রষ্ট হয়। সাংবাদিক বলতে আমি বুঝি যে সব সময় নিউজ লিখে। যে নিউজ লিখে না সে সাংবাদিক না। পত্রিকা ও সাংবাদিকদের মধ্যে বিনয় থাকতে হবে। বিনয় আচরণ দিয়ে মানুষের মন জয় করতে হবে তাহলে আল্লাহর রেজামন্দিও হাসিল করা সম্ভব হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী বলেন, বাংলাদেশে একটা সময় সাংবাদিকতা পেশার স্বীকৃতি ছিল না। এখন স্বীকৃতি আছে। পেশাদারিত্ব আর পড়াশোনার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ অংশ সাংবাদিকতা। এই পেশার মাধ্যমে নিজ ও দেশের নির্যাতিত মানুষের সেবা করা যায়। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত অনেক প্রবীণ সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ তাঁর প্রমাণ।

সমাজ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ বিষয়ে লিখনী দিয়ে জনগণের উপকার করা অনেক কল্যাণকর। আবার অপসাংবাদিকতা করা মানুষের জন্য অনেক ক্ষতিকর। কক্সবাজারে দৈনিক হিমছড়ি পরিচ্ছন্ন সাংবাদিকতা করে এগিয়ে যাবে এই প্রত্যাশা করছি।
দৈনিক হিমছড়ি’র প্রতিষ্ঠাতা সম্পাদক শামসুল হক শারেক তার বক্তব্যে বলেন, আমি প্রথমে মাহে রমজানের শুভেচ্ছা জানাই। একটি জেলা শহরে পত্রিকা নিয়মিত বের করা চ্যালেঞ্জিং ব্যাপার। এ চ্যালেঞ্জের মধ্যে নিয়ে দৈনিক হিমছড়ি বস্তুনিষ্ট খবর পত্রিকাটি নিয়মিত প্রকাশনা করে আসছে। কারণ সকলের সমন্বয়ে যেকোনো কাজ সহজে করা যায়। মানুষের সেবার মাধ্যমে পত্রিকাকে প্রচার ও প্রসার করে এগিয়ে নিতে হবে। তবে সংবাদের অবশ্যই বস্তুনিষ্ঠতা থাকতে হবে।
প্রধান সম্পাদক আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী বলেন, পত্রিকাকে সামনের দিকে এগিয়ে নিতে সকলের সার্বিক সহায়তা প্রয়োজন। যেকোন সত্যের পক্ষে দৈনিক হিমছড়ি সবসময় থাকবে।

আলোচনা সভা ও ইফতার মাহফিলে বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি আতাহার ইকবাল, সাবেক সভাপতি ও দৈনিক সৈকত এর সম্পাদক মাহবুবর রহমান, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার এর পরিচালনা সম্পাদক মুজিবুল ইসলাম, দৈনিক হিমছড়ি’র প্রধান সম্পাদক আলহাজ্ব আলী হাচ্ছান চৌধুরী, পরিচালক সিনিয়র আইনজীবী রমিজ আহমেদ, ব্যবস্থাপনা সম্পাদক ও রামু উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান ফজলুল্লাহ মো: হাসান, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার এর সাবেক সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, পরিচালক মহিউদ্দিন চৌধুরী ও এড. কলিম উল্লাহ মামুন।

উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, নুরুল ইসলাম হেলালী, এনটিভির কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার ইকরাম চৌধুরী টিপু, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট কল্যাণ এসোসিয়েশন এর সভাপতি ও দৈনিক ভোরের ডাক এর প্রতিনিধি মোহাম্মদ হাসিম, সুপ্রিমকোর্টের আইনজীবী আবু সিদ্দিক ওসমানী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সহসভাপতি এমআর মাহবুব, সাবেক সাধারণ সম্পাদক আনছার হোসেন, কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক রুহুল কাদের বাবুল, সাংবাদিক সায়েদ জালাল, দৈনিক সমকাল এর কক্সবাজার প্রতিনিধি ইব্রাহিম খলিল মামুন, কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক এর কক্সবাজার প্রতিনিধি সাঈদ আলমগীর, আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার এএইচ সেলিম উল্লাহ, দৈনিক সাঙ্গু’র নিজস্ব প্রতিবেদক ইমাম খাইর, কক্সবাজার ইলেক্ট্রনিক্স জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও এসএ টিভির কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার আহসান সুমন, সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি ও দৈনিক আজাদীর কক্সবাজার প্রতিনিধি আজিজ রাসেল, দ্যা রিপোর্টের কক্সবাজার প্রতিনিধি আবদুল্লাহ নয়ন, দৈনিক সংবাদ এর কক্সবাজার প্রতিনিধি জসিম উদ্দিন ছিদ্দিকী, দৈনিক বণিক বার্তা’র কক্সবাজার প্রতিনিধি ও হিমছড়ি’র প্রধান প্রতিবেদক ছৈয়দ আলম, সাংবাদিক এম ছফওয়ানুল করিম, দৈনিক জনতা’র কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার আব্দুল মতিন চৌধুরী, দৈনিক আলোকিত উখিয়ার নির্বাহী সম্পাদক স.ম ইকবাল বাহার চৌধুরী, লায়ন জিয়াউল করিম, সিবিএন এর মাল্টিমিডিয়া প্রধান শাহেদ ইমরান মিজান, ব্যবসায়ী মোহাম্মদ তারেক, সাংবাদিক ও শিক্ষক মাহবুবুর রহমান, এরফানুল হক আফনান, খোরশেদ হেলালী, নুরুল আমিন হেলালী, মোহাম্মদ উর রহমান মাসুদ, এইচএন আলম, আনোয়ার হোছাইন, নাছির উদ্দিন আল নোমান, মহিউদ্দিন মাহী, দৈনিক হিমছড়ি’র শহর প্রতিনিধি আমিনুল কবির, কম্পিউটার ইনচার্জ মোহাম্মদ হাসান।

ইফতারের পুর্ব মুহুর্তে পত্রিকার প্রতিনিধি, অন্যান্য সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী ও কলাকুশলী এবং দেশ ও জাতির শান্তির জন্য বিশেষ দোয়া করা হয়। পত্রিকার সম্পাদক হাসানুর রশীদ আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত থাকা সকলের দীর্ঘায়ু কামনা করেন এবং উপস্থিত হওয়ার জন্য মোবারকবাদ জানান।

সংবাদ বিজ্ঞপ্তি

Related Articles

Leave a Reply

Back to top button