sliderস্থানীয়

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রংপুর ব্যুরো: “শেখ হাসিনার বাংলাদেশ পরিচ্ছন্ন পরিবেশ একটাই পৃথিবী,প্রকৃতির ঐকতানে টেকসই জীবনÑএই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রংপুরে জনসচেতনতামূলক র‌্যালী,আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ করা হয়েছে। আজ রোববার সকালে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন, বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা। সভায় বিশেষ অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ,রংপুর জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী,পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন,উপপরিচালক মো মিজানুর রহমানসহ পরিবেশ অধিদপ্তেরের সকল কর্মকর্তারা বৃন্দ।
অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার প্রকৃতি ও পরিবেশ রক্ষায় এবং পরিবেশের ক্ষতিকর বিষয়কে বর্জন এবং আগামী প্রজন্মকে বাসযোগ্য করতে সকলের প্রতি আহবান জানান। এর আগে সকালে বেলুন উড়িয়ে শোভাযাত্রা সূচনা করেন বিভাগীয় কমিশনার আব্দুল ওহাব ভুঞা। আলোচনা সভা শেষে দিবসকে ঘিরে চিত্রাংঙ্কন, রচনাসহ বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button