রংপুরে প্রায় তিন বছর পর দু’বোনের আত্মহত্যার রহস্য উদঘাটন করেছে পিবিআই

রংপুর প্রতিনিধি : রংপুরে দীর্ঘ তিন বছর পর দু’ বোনের আত্মহত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আত্মহত্যার প্ররোচণার প্রধান আসামি মেরাজুল ইসলাম রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ এ ¯^ীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। শনিবার সকালে রংপুরের সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় পিবিআই।
রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমণ আইনে দায়ের করা এ মামলায় দু’ খালাতো বোনের আত্মহত্যার তদন্ত শুরু করে পিবিআই।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- মেরাজুল খালাতো দু’ বোনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে শারীরীক সম্পর্ক স্থাপন করেন। ঘটনাটি জানাজানি হলে লজ্জায় তারা একই সঙ্গে নানার বাড়িতে গিয়ে বিষপানে আত্মহত্যা করে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ থেকে আত্মহত্যার আগে তাদের ধর্ষণ করা হয়েছে বলে রিপোর্ট উল্লেখ করা হয়েছে।
উল্লেখ্য- ২০১৮ সালের ১২ফেব্রæয়ারী রংপুর নগরীর শেখপাড়া গ্রামের আলমগীর হোসেনের মেয়ে সাদিয়া আক্তার অন্নি (১৫) ও মঞ্জুর হোসেনের মেয়ে লুৎফন নাহার লাতুল (১৪) বিষপানে আত্মহত্যা করে। এরপর পুলিশ ঘটনার তদন্ত করে। এ ঘটনায় একটি হত্যা মামলা হয়। পুলিশ আড়াই বছর ধরে তদন্ত করার পরও কোন ক্লু উদ্ধার করতে না পারায় তদন্তের দায়িত্ব দেওয়া হয় পিবিআইকে।
রংপুর পিবিআইয়ের তদন্তকারী কর্মকর্তা, ওসি যতিন্দ্রনাথ শর্মা তদন্তে নেমে তথ্যপ্রযুক্তির মাধ্যমে আত্মহত্যায় প্ররোচণা দেয়ার অভিযোগে প্রধান আসামি একই গ্রামের আনছার আলীর ছেলে মেরাজুল ইসলামকে গ্রেপ্তার করে। তিনি বৃহস্পতিবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতের বিচারক দেলোয়ার হোসেনের কাছে ¯^ীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।
রংপুর পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকির হোসেন বলেন, প্রায় তিন বছর পর দু’ বোনের আত্মহত্যার ঘটনার রহস্য বেরিয়ে এসেছে। দ্রুত তদন্ত রিপোর্ট আদালতে দাখিল করা হবে।

Check Also

বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে: স্বাস্থ্যমন্ত্রী

মানিকগন্জ প্র্তিনিধি :স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন বলেছেন, বাংলাদেশেই করোনা টিকা তৈরির চেষ্টা চলছে। ভারতসহ …