sliderস্থানীয়

রংপুরে অপহরণ-ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

রংপুর ব্যুরোঃ ২০ বছর পর রংপুরে কিশোরী অপহরণ ও গণধর্ষণ মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোস্তফা কামাল এ রায় দেন। রায় ঘোষণার সময় দন্ডিত দুজনেই আদালতে উপস্থিত ছিলেন।
মামলা সূত্রে জানা যায়, ২০০২ সালের ১৮ মে রাতে ভুক্তভোগী কিশোরী মিঠাপুকুর উপজেলার মুরাদপুর ইউনিয়নের মুরাদপুর গ্রামের বোনের বাড়িতে বেড়াতে যায়। ওই দিন রাতে ওই কিশোরী বাড়ির পার্শ্বেই টিউবওয়েল থেকে পানি আনতে যায়। এ সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা রফিকুল ইসলাম ও শাহ আলম কিশোরীকে অস্ত্রের মুখে অপহরণ করে। এরপর বাড়ির অদূরে এক ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে মেয়েটির চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এলে রফিকুল ইসলাম ও শাহ আলম পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা আদালতে মামলা দায়ের করে। পরবর্তীতে সাক্ষ্য প্রমাণ শেষে দীর্ঘ ২০ বছর পর রফিকুল ও শাহ আলমকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড অনাদায়ে ১ লাখ টাকা অর্থদন্ডে দন্ডিত করেন আদালত। এসময় আদালতে দন্ডিত দুজনেই আদালতে উপস্থিত ছিলেন।
নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ রংপুরের পিপি রফিক হাসনাইন জানান, আদালতের এই রায়ে রাষ্ট্রপক্ষ খুশি। ২০ বছর পর হলেও একটি সুবিচার নিশ্চিত হয়েছে আদালতে।

Related Articles

Back to top button