sliderস্থানীয়

যৌতুক মামলায় নবীগঞ্জের বঙ্গবন্ধু একাডেমির শিক্ষক আবুল হাসান জেল হাজতে

নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জে বঙ্গবন্ধু একাডেমির ভারপ্রাপ্ত শিক্ষক আবুল হাসান যৌতুক মামলায় জেল হাজতে। এ নিয়ে দেশ-বিদেশে চলছে আলোচনার পাশাপাশি সমালোচনা ঝড়।

মামলার অভিযোগে জানাযায়, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের শিশু মিয়ার কন্যা মোছা রিয়া বেগম এর সাথে গত ২০/৮/২০২১ সালে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার রানীগঞ্জ ইউনিয়নের রউয়াইল গ্রামের মৃত আরজান মিয়ার পুত্র মো: আবুল হাসান ইসলামি সরিয়ত মোতাবেক ৫ লক্ষ টাকার কাবিনমূলে বিবাহ হয়। এতে মেয়ের সুখ- শান্তি চিন্তা করে নগদ ১লক্ষ টাকা দেন। কিন্তু বিয়ের কিছুদিন যেতে না যেতেই স্বামী আবুল হাসান যৌতুকের জন্য তার স্ত্রীকে চাপ প্রয়োগ করলে স্ত্রী রিয়া বেগম অপারগতা প্রকাশ করে চলে আসে তার উপর নানান নির্যাতন। মেয়ের বাবার বাড়ির লোকজন এসব নির্যাতনের খবর পেয়ে চুটে আসেন তাদের বাড়িতে। এরপর থেকে মেয়ের সুখের কথা চিন্তা করে ১০,২০,৩০ হাজার টাকা করে দফায় দফায় দিতে থাকেন। এসব টাকা পরিবারে খরচ না করে বিভিন্ন মেয়েদের পিছনে খরচ করে ঘরে এসে আবারও টাকার জন্য তার স্ত্রীকে চাপ দিলে সে তার বাবার অস্বচ্ছতার কথা বললে শুরু হয় আবারও নির্যাতন। এক পর্যায়ে সে তার স্ত্রীকে বলে আমি লন্ডন যাব। আমাকে ৫ লক্ষ টাকা তর বাপের বাড়ি থেকে এনে দিতে হবে। এতে স্ত্রী রিয়া বলে আর কত টাকা দিব? আমার বাবার এতো টাকা পয়সা নাই, আমি পারবনা। এমন কথা বলা মাত্রই পাষন্ড স্বামী তাকে ঝাপঁটা মেরে ধরে রোমের ভিতরে নিয়ে দরজা বন্ধ করে লাঠি দিয়ে অমানুষিক নির্যাতন করতে থাকে। এবং বলে টাকা না আনলে এ বাড়িতে তর জায়গা নাই। এক পর্যায়ে তার চিৎকার শুনে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। পরবর্তীতে স্থানীয় উপজেলা চেয়ারম্যান, মেম্বার, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিবর্গ বিষয়টি সমাধানের লক্ষে আবুল হাসানকে বললে সে তাদের কথায় কোন কর্ণপাত করেনি। অবশেষে গত ১১/০৯/২০২৩ ইংরেজি তারিখে নারী ও শিশু দমন ট্রাইবুনাল-৩ হবিগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করেন। উক্ত মামলার হাজিরা দিতে গত (২৫ জুন) বৃহস্পতিবার হবিগঞ্জ আদালতে হাজিরা দিতে গেলে বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।

খুঁজ নিয়ে আরো জানাযায়, গত ৬/৬/২০২৪ ইংরেজি তারিখে তার বাড়ি রউয়াইল গ্রামের আবুল ফজলের বাড়িতে দিন দুপুরে ৫/৬ জন সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে বাড়ি-ঘর দখল করতে ঘরের তালা ভেঙে হামলা চালায়। এ ঘটনায় সুনামগঞ্জ কোর্টে ৩ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

অপরদিকে, গত ২০/১/২০২০ সালে নবীগঞ্জ বঙ্গবন্ধু একাডেমিতে নবীগঞ্জের জনৈক সাজনা বেগম নামের এক মহিলাকে চাকুরী দেয়ার নামে ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে কিছু দিন চাকুরী করায় ঐ স্কুলে। মাস শেষ হওয়াতে ঐ শিক্ষিকা তার বেতন চাইতে গেলে তাকে খারাপ ভাষায় গালিগালাজ করে স্কুল থেকে বের করে দেয়। এতে ঐ মহিলা নিরুপায় হয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত ১২/১০/২০২১ সালে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু এ অভিযোগেও এখন পর্যন্ত কোন কাজ হয় নি। আবুল হাসানের বিরুদ্ধে এমন আরো অহরহ অভিযোগ পাওয়া গেছে।

Related Articles

Leave a Reply

Back to top button