sliderস্থানীয়

যশোর সদরে তৌহিদ চাকলাদার ফন্টু উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ চতুর্থ ও শেষ ধাপের ষষ্ঠ উপজেলা নির্বাচনে যশোর সদর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এতে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী তৌহিদ চাকলাদার ফন্টু উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আজ বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

যশোর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

ভোট গ্রহন শেষে বেসরকারি ফলাফলে যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে ৫৭ হাজার ৯১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী তৌহিদ চাকলাদার ফন্টু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের ফতেমা আনোয়ার পেয়েছেন ৫৫ হাজার ৬১০ ভোট।

সদর উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন টিউবওয়েল প্রতীকের সুলতান মাহমুদ বিপুল। তিনি পেয়েছেন ৮৩ হাজার ২১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বৈদ্যুতিক বাল্ব প্রতীকের শেখ জাহিদুর রহমান পেয়েছেন ৩৭ হাজার ৬৭৫ ভোট।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ লাখ ১৩ হাজার ৫৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফুটবল প্রতীকের বাশিনুর রহমান ঝুমুর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলস প্রতীকের জ্যোৎস্না আরা বেগম পেয়েছেন ৫৪ হাজার ৯৩৭ ভোট।

ভোটগ্রহণ শেষে বুধবার রাতে বেসরকারি ফলাফল ঘোষণা করেন যশোর জেলা অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ।

উপজেলার মোট ২১৯টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। সদর উপজেলায় একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৭ হাজার ৭৪২ জন। এরমধ্যে পুরুষ ৩ লাখ ৪ হাজার ৭৩০, মহিলা ৩ লাখ ৩ হাজার ৫২ ও হিজড়া ভোটার ৭ জন।

Related Articles

Leave a Reply

Back to top button