sliderস্থানীয়

যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ

স্বীকৃতি বিশ্বাস,যশোরঃ গনতন্ত্র ও জনগনের ভোটাধিকার বিনষ্টকারী আওয়ামী সরকারের অধীনে উপজেলা নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে যশোর জেলা বিএনপির উদ্যোগে শহরের বড় বাজারে সর্বসাধারনের মাঝে লিফলেট বিতরণ করা হয়েছে ।
আজ শনিবার (১৮ মে) সকাল ১১টাশ যশোর শহরের বড়বাজারে নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত,যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম,সদস্য সচিব এ্যাডঃ সৈয়দ সাবেরুল হক সাবু,সদস্য মিজানুর রহমান খান,মারুফুল ইসলাম,শরফুদৌলা ছটলু,সিরাজুল ইসলাম, হাজী আনিচুর রহমান মুকুল, আঞ্জুরুল হক খোকন,এহসানুল হক সেতুসহ বিএনপি অংগসংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি ভোট বর্জন করে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়েছে। দেশবাসী এই সিদ্ধান্তকে অকুণ্ঠ সমর্থন দিয়েছে। যে কারণে ভোটকেন্দ্রে ভোটার পাওয়া যায় না। আর এজন্যই নির্বাচন কমিশনার বলেন, এক শতাংশ ভোট গ্রহণযোগ্য।

এ সময় তিনি আরও বলেন, বর্তমান সরকার, নির্বাচন কমিশন, প্রশাসন‌ এদেশের নির্বাচন ব্যবস্থা, রাজনীতি, মানুষের দাবি একেবারে ধ্বংস করে দিয়েছে। এদের মধ্যে নূন্যতম মুক্তিযুদ্ধের চেতনাবোধ, শহীদদের প্রতি সম্মানবোধ থাকলে সব দলকে ডেকে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হতো।
তিনি বলেন, খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিদের মুক্ত করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে যদি নির্বাচন ফিরিয়ে আনা সম্ভব হয় তাহলেই স্বাধীনতার যে লক্ষ্য, তা প্রতিষ্ঠা করা সম্ভব।

সাংবাদিকদের বিএনপির ভাইস চেয়ারম্যান আরও বলেন, বিএনপির কোনো পর্যায়ের নেতাকর্মী উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন না। তবে কেউ নির্বাচনী কাজে অংশ নিলে দলের প্রাথমিক সদস্য পদ থাকবে না।

এরপর বিএনপি নেতাকর্মীরা যশোর শহরের বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করেন এবং উপজেলা পরিষদ নির্বাচন প্রত্যাখ্যানের আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Back to top button