sliderস্থানীয়

যশোরে তিনদিন ব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

স্বীকৃতি বিশ্বাস,যশোরঃ বাংলা নববর্ষ উপলক্ষে জাতীয় শিশু-কিশোর ও যুব কল্যাণ সংগঠন চাঁদের হাট যশোর জেলা শাখা যশোর ইনস্টিটিউটে দেশের বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনীটি আজ শুক্রবার (১৯ এপ্রিল) বিকালে উদ্বোধন করেন প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.মো.আহসান হাবীব।

চাঁদের হাট যশোরের প্রতিষ্ঠাতা ও সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হারুন অর রশিদ, দৈনিক কল্যাণের সম্পাদক ও প্রকাশক মুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা, চিত্রশিল্পী মফিজুর রহমান রুন্ন।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আহসান হাবীব বলেন, নিঃসন্দেহে এমন আয়োজন আগামী প্রজন্মকে সাংস্কৃতিক কর্মকান্ডে উদ্বুদ্ধ করবে। চিত্র প্রদর্শনী আমাদের সংস্কৃতি, আমাদের যশোরের সমৃদ্ধ করবে। প্রতি বছরই এমন আয়োজন করা উচিত।’

আয়োজকরা জানান, যশোরসহ ঢাকা, খুলনা, নড়াইল, সাতক্ষীরাসহ দেশের ৩১ জন বরেণ্য চিত্র শিল্পীর ৩১টি চিত্রকর্ম এই প্রদর্শনীতে ঠাঁই পেঁয়েছে। ২১ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এটি। শিল্পীদের ক্যানভাসে নিসর্গ, নারী, ফুল, পাখির কলতান, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, বাঙালীর ইতিহাস ঐতিহ্যে, গ্রামীণ জীবনসহ পৌরাণিক আখ্যানের চরিত্রসহ বিবিধ বিষয় উঠে এসেছে। অ্যাক্রেলিক, জলরং, তেলরং ও ছাপচিত্রের আশ্রয়ে আঁকা হয়েছে চিত্রকর্মসমূহ।

Related Articles

Leave a Reply

Back to top button