sliderশিক্ষাশিরোনাম

মেডিকেল শিক্ষার্থীদের অবরোধে মহাখালীতে ব্যাপক যানজট

নিজস্ব প্রতিনিধি : চার দফা দাবিতে রাজধানীর মহাখালীর আমতলীতে প্রায় আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করেছে মেডিকেল শিক্ষার্থীরা। এতে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
পরে দাবি মেনে নেওয়ার মৌখিক আশ্বাস পেয়ে ৮ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়ে বেলা ২টার দিকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।
শিক্ষার্থীদের দাবির মধ্যে রয়েছে- করোনার পরিস্থিতিতে বন্ড সই দিয়ে প্রফেশনাল পরীক্ষা না নেওয়া ও বিকল্প উপায়ে পরীক্ষার আয়োজন, সেশনজট কমাতে অনলাইন ক্লাস জোরদার করা, পরীক্ষা ও ক্লাস বিষয়ক সব আদেশের ক্ষেত্রে অগ্রাধিকারের ভিত্তিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করা এবং গত সাত মাস ক্লাস ও হোস্টেল বন্ধ থাকায় বেসরকারি মেডিকেলে অতিরিক্ত বেতন না নেওয়া।
ঘটনাস্থলে থাকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের এডিসি নাজমুল হোসেন বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি বরাবর স্মারকলিপি দিয়ে আজকের মতো কর্মসূচি শেষ করেছেন।
কর্মসূচি তুলে নেওয়ার পর যান চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া।
এর আগে একই দাবিতে গত রবিবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের কয়েকশ’ শিক্ষার্থী। সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচিও পালন করেন তারা।

Related Articles

Leave a Reply

Back to top button