sliderস্থানীয়

মান্দায় বিএনপির পকেট কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সভা

আল আমিন স্বাধীন,মান্দা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মান্দায় রাতারাতি অনুমোদন দেওয়া ৮ ইউনিয়ন বিএনপির পকেট কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ জুন) বিকেলে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা আহবায়ক কমিটির সদস্য মকলেছুর রহমান মকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য ডা. ইকরামুল বারী টিপু, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোজাম্মেল হক মুকুল, সাবেক সহসভাপতি আফাজ উদ্দিন মোল্লা, রফিকুল ইসলাম, নুর বকস মন্ডল, মোজাম্মেল হক, সাইদুর রহমান মোল্লা, ফজলুল বারী সাফি, ডা. রইছ উদ্দিন, জেএম নাজিম উদ্দিন ও প্রভাষক এমদাদুল হক, উপজেলা যুবদলের আহবায়ক নুরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক প্রভাষক নুরুল ইসলাম, কৃষক দলের সদস্য সচিব এজানুর রহমান, ছাত্রদলের আহবায়ক শাহিদুজ্জামান সালেক প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গত পাঁচ বছরেও উপজেলার ভারশোঁ, ভালাইন, পরানপুর, কুসুম্বা, তেঁতুলিয়া,নুরুল্লাবাদ, কাঁশোপাড়া ও কশব ইউনিয়নে কোনো সম্মেলন করা হয়নি। অথচ গতকাল বৃহস্পতিবার (২৭ জুন) রাতে এসব ইউনিয়নে কমিটির অনুমোদন দিয়েছে উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম বাবুল চৌধুরী। এতে স্বাক্ষর করেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক একেএম নাজমুল হক নাজু ও তোফাজ্জল হোসেন টুকু।

বক্তারা অভিযোগ করে বলেন, অনুমোদনপ্রাপ্ত ৮ ইউনিয়নে এখন পর্যন্ত আহবায়ক কমিটি দিয়েই সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। সম্মেলনে ছাড়াই ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে রাতারাতি এসব ইউনিয়নে বিএনপির কমিটি গঠন করা হয়েছে। অবিলম্বে এসব পকেট কমিটি বাতিলের দাবি জানানো হয় প্রতিবাদ সভায়।

উপজেলা বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১০ অক্টোবর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির গঠন করা হয়। এর পর ১৪ ইউনিয়নে ১৩ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়। উপজেলা আহবায়ক কমিটি গঠনের ২বছর পর শুধুমাত্র মৈনম ইউনিয়নে সম্মেলন হলেও এখন পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ৫ বছর পেরিয়ে গেলেও অবশিষ্ট ইউনিয়নগুলোতে কোনো সম্মেলন করতে পারেনি আহবায়ক কমিটি।

তবে রাতারাতি পকেট কমিটি গঠনের অভিযোগ অস্বীকার করেন উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল ইসলাম বাবুল চৌধুরী। তিনি বলেন, সাংগঠনিক নিয়মনীতি মেনেই ৮ইউনিয়নে কমিটি গঠন করা হয়েছে। এতে কোনো অনিয়ম করা হয়নি।

Related Articles

Leave a Reply

Back to top button