sliderস্থানীয়

মান্দায় ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জাহিদুর রহমান

গোলাম রাব্বানী,নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জাহিদুর রহমান। চশমা প্রতীকে তিনি পেয়েছেন ৩ হাজার ৭০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফজলুল বারী টেবিল ফ্যান প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪৪৭ ভোট।
আজ শনিবার (০৯ মার্চ) সন্ধ্যায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুবুল কবীর এ ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, নির্বাচনে জাহিদুর রহমান ৩ হাজার ৭০৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফজলুল বারী টেবিল ফ্যান প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৪৪৭ ভোট। এছাড়া আকবর আলী প্রামাণিক আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৩৯২ ভোট, স্বাধীন কৃষ্ণ রায় ঘোড়া প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৮৯ ভোট, মোজাফফর হোসেন প্রামাণিক অটোরিকশা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৫৬ ভোট, মোস্তাকিন হোসেন সরকার রজনীগন্ধা প্রতীকে পেয়েছেন ১৪৭১ ভোট, মোটরসাইকেল প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম পেয়েছেন ৩৪৭ ভোট, দুই পাতা প্রতীকে কাজেম উদ্দিন প্রামাণিক পেয়েছেন ৩৩১ ভোট, গোলাম মোস্তফা টেলিফোন প্রতীকে পেয়েছেন ৮৭১ ভোট।

তিনি বলেন, দিনব্যাপী ভোটে কোনো ধরনের সমস্যা আমাদের নজরে আসেনি। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৬৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৩৮৭ জন ও নারী ভোটার ১২ হাজার ৩৭৭ জন। এই উপনির্বাচনে ১৪ হাজার ৮৬২জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। বাতিল হয়েছে ২৮১ ভোট।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হন জামায়াত নেতা ইয়াছিন আলী। জটিল রোগে আক্রান্ত হয়ে গত বছরের ২১ নভেম্বর তিনি মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এর আগে শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইউনিয়ন পরিষদ এলাকার ভোটকেন্দ্রগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Back to top button