sliderস্থানীয়

মানিকগঞ্জে ২৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসে বিক্ষোভ সমাবেশ

মুহাম্মদ আব্দুল জলীল বিশ্বাস, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে কোর্ট চতত্বে ২৫ জানুয়ারী গণতন্ত্র হত্যা দিবসে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ের লক্ষে এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও নেতৃবৃন্দর মুক্তি, বিদ্যুৎ গ্যাস, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম কমানোর দাবিতে মানিকগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

বুধবার দুপুরে জেলা বিএনপি’র আয়োজনে আইনজীবী ভবনের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আফরোজা খান রিতা আরও বলেন, গণতন্ত্র হরণ করে অবৈধ এই সরকার বাংলাদেশকে একটি ভারসাম্যহীন রাষ্ট্রে পরিণত করেছে। তাদের বিরুদ্ধে শক্তভাবে আমাদের দাঁড়াতে হবে। ক্ষমতা থেকে উৎখাত না করা পর্যন্ত আমরা চলমান আন্দোলন চালিয়ে যাবো। আগামীর রাষ্ট্রনায়ক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে গঠনমূলক ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছেন তা সফল করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তার দেখানো পথ, মত ও রূপরেখা অনুযায়ী এই আওয়ামী লীগ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।
রাষ্ট্রকাঠামো মেরামত করেই আমরা রাজপথ ছাড়বো। ১০ দফা বাস্তবায়ন না করা পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। আফরোজা খান রিতা আরও বলেন, মানিকগঞ্জ হচ্ছে বিএনপি’র ঘাঁটি। মামলা, হামলা এবং জেলে আবদ্ধ রেখে আমাদের নেতাকর্মীদের কেউ বিচ্ছিন্ন করতে পারবে না। বরং সরকারের দমন-নিপীড়নের কারণে আমার জেলার নেতাকর্মীরা আরও বেশি সুসংঘটিত এবং ঐক্যবদ্ধ আছে। সকল প্রকার বাধা-বিপত্তি পেরিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারে দলীয় নেতাকর্মী নিয়ে রাজপথে থেকে চলমান আন্দোলন আরও বেগবান করেছে। নিরপেক্ষ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হলে মানিকগঞ্জের সবগুলো আসনেই আমরা বিপুল ভোটে জয়লাভ করবো।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবিরের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাবেক আহ্বায়ক এডভোকেট জামিলুর রশিদ খান, জেলা বিএনপি’র সহ-সভাপতি এডভোকেট আজাদ হোসেন, সহ-সভাপতি আব্দুল বাতেন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সত্যেন কান্ত পণ্ডিত ভজন, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া সাঈদ, সাংগঠনিক সম্পাদক নুরতাজ আলম বাহার, সাংগঠনিক সম্পাদক গোলাম আবেদীন কায়সার, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক এডভোকেট আরিফ হোসেন লিটন, পৌর বিএনপি’র সভাপতি নাসিরুদ্দিন আহমেদ যাদু, জেলা যুবদলের আহ্বায়ক কাজী মোস্তাক হোসেন দিপু, যুগ্ম আহ্বায়ক জিয়াউদ্দিন আহমেদ কবীর, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রেজাউল ইসলাম সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেক শুভ প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা যুবদলের আহবায়ক কমিটির আহবায়ক কাজী মোস্তাক হোসেন দিপু, সদস্য সচিব মোঃ তুহিনুর রহমান তুহিন, সিনিয়র যুগ্ম আহবায়ক জিয়া উদ্দিন আহমেদ কবির, মাহবুব আলম উজ্জ্বল, এড কাজী ইয়াকুব আলী রাজা, আরিফুর রহমান, সিনিয়র ১নং সদস্য জি এম রফি অপু, ছাত্র দলের আব্দুল খালেক শুভ, মোঃ জনি, সদর উপজেলা স্বেচ্ছাসেবক আহবায়ক, সদস্য সচিব মোঃ মিলন হোসেন, শ্রমিক দলের সভাপতি আবদুল কাদের, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন, ওলামা দলের মোঃ আশিকু ররহমান ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের উপজেলা ও কলেজ ইউনিটের নেতৃবৃন্দ।

Related Articles

Back to top button