sliderস্থানীয়

মানিকগঞ্জে বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতিসকার

আমিনুল ইসলাম, মানিকগঞ্জ : জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাবে সৃষ্ট চলমান অসহনীয় গরমে অতিষ্ঠ মানিকগঞ্জের ধর্মপান মুসল্লিরা রহমতের বৃষ্টি প্রার্থনায় সালাতুল ইসতিসকার আদায় করেছেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০ টায় শহরের দাসরা এলাকায় অবস্থিত শহীদ তিতুমীর একাডেমি মাঠ প্রাঙ্গনে বিশেষ এই সালাত আদায় করা হয়। এ সময় রহমতের বৃষ্টি চেয়ে অশ্রু সিক্ত নয়নে মহান রাব্বুল আলামিনের নিকট ফরিয়াদ জানান।
এছাড়া শিবালয় উপজেলার টেপড়া গ্রামের দশচিড়াএলাকায়, নবগ্রাম মাঠ ও তেওতা ঈদগা মাঠ, সদর উপজেলার মিতরা আবু হুরায়রা মাদ্রাসা মাঠে সালাতুল ইসতিসকার আদায় করা হয়।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ধর্মপ্রাণ মুসল্লিগন গণমাধ্যমকে জানান, তীব্র গরমের মানুষ অতিষ্ঠ। ৭০ বছরের ইতিহাসে রোদের এমন প্রখরতা দেখিনি। গরমের আস্ফালন আশঙ্কাজনক পর্যায় দাঁড়িয়েছে। কর্মজীবী মানুষ ঘর থেকে বের হতে পারছে না। আয় রোজগার কমে গেছে। টিউবলের পানি শুকিয়ে যাচ্ছে। রাস্তাঘাট ফসলি জমি ফেটে চৌচির। সর্বত্র বিরাজ করছে স্থবিরতা। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের একমাত্র ভরসা মহান রাব্বুল আলামিনের নিকট সালাতুল ইসতিসকার আদায় করে বৃষ্টি চেয়ে প্রার্থনা করেছি।

শহীদ তিতুমীর দারুল আমান জামে মসজিদের খতিব মৌ: জাকিরুল ইসলাম খান বলেন, সালাতুল ইসতিসকার আদায় শেষে বিশেষ মোনাজাতে মহান আল্লাহ তায়ালার নিকট দু’হাত তোলে ফরিয়াদ জানিয়েছি। তিনি রহমতের মালিক। বৃষ্টি দিতেও পারেন।

Related Articles

Leave a Reply

Back to top button