sliderস্থানীয়

মানিকগঞ্জে নানা বৈচিত্র্যে একুশে উদযাপন

মো. নজরুল ইসলাম,মানিকগঞ্জ: “সর্বত্র বাংলা ভাষা চর্চা করি,বর্ণমালা সুরক্ষা করি” আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও অমর একুশে উদযাপন ২০২৪ উপলক্ষে জাতীয় ও বৈশ্বিকভাবে নানা বৈচিত্র্যের কর্মসূচি পালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ মানিকগঞ্জে বেসরকারী সংস্থা বারসিক কেন্দ্রীয় শহীদ মিনার, শহীদ রফিক যাদুঘরসহ জেলার বিভিন্ন স্থানের মতো সিংগাইর আঙ্গারিয়া অঙ্কুর কিশোরী ক্লাব ও মানিকগঞ্জ পৌরসভার চর বেউথা নারী উন্নয়ন কমিটির আয়োজনে শিশু শিক্ষার্থীদের মাঝে চিত্রপটে ছবি অঙ্কন,আবৃত্তি ও আলোচনা সভার আয়োজন করেন।
কেন্দীয় শহীদ মিনারে প্রভাত ফেরিতে বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায় ও সিংগাইরে কর্মসূচি সমন্বয়কারী শিমুল কুমার বিশ্বাস ও শাহিনুর রহমানের এর নেতৃত্বে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক মনোয়ার হোসেন, সমাজকর্মী তাপস কর্মকার, বারসিক কর্মকর্তা রাশেদা আক্তার, কমল চন্দ্র দত্ত, মাসুদুর রহমান,নিতাই চন্দ্র দাস, মো নজরুল ইসলাম, ফিরোজা সরকার প্রমুখ। সিংগাইরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণীতে সবিতা রানী সরকার, সুনকা রানী সাহা, কল্পনা রানী মন্ডল,
কিশোরী : রুমকা রানী সরকার, অর্পা সরকার, সুষ্মিতা সরকার ও বারসিক প্রকল্প সহায়ক রিনা সিকদার ও আছিয়া আক্তার উপস্থিত ছিলেন। এছাড়াও চর বেউথা নারী উন্নয়ন কমিটির সুবরী আক্তারের সভাপতিত্বে ও বারসিক প্রকল্প সহায়ক ঋতু রবি দাসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ পৌরসভার কাউন্সিলর আবু মো. নাহিদ। এসময় আরও উপস্থিত ছিলেন আদর্শ কৃষক আব্দুর রহমান, মো. আবুল হাশেম,মো. শহীদ মিয়া, বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলাম, শিক্ষক লিখন দাস প্রমুখ।
শিশুদের চিত্রপটে দেশের ভাষা শহীদের স্মৃতি, শহীদ মিনার ও প্রাকৃতিক দৃশ্য ফুটে ওঠে। তারা এগুলো বুকে ধরে মায়ের ভষা সংরক্ষণের প্রত্যয় করেন।

Related Articles

Leave a Reply

Back to top button