sliderস্থানীয়

মানিকগঞ্জে ডাঃ রফিক উদ্দিন স্মৃতি ক্রিকেট লীগ শুরু

নিজস্ব প্রতিবেদক: মানিকগঞ্জে বীর মুক্তিযোদ্ধা ডাঃ রফিক উদ্দিন স্মৃতি ২য় বিভাগ ক্রিকেট লীগ শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে দশটার দিকে মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মানিকগঞ্জ জেলা আওয়ামীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহিউদ্দিন এডভোকেট উপস্থিত ছিলেন।

ক্রীড়া সংগঠক রাশেদুল ইসলাম জসিমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান বাবু সুদেব কুমার সাহা, ডাঃ রফিক উদ্দিনের সহধর্মিনী সাবিরা সুলতানা, অতিরিক্ত জেলা জজ তৈয়বুল আজহার উজ্জল, ডাঃ রফিক উদ্দিন স্মৃতি ২য় বিভাগ ক্রিকেট লীগের পৃষ্টপোষক ডাঃ আব্দুল্লাহ আল মামুন, ডাঃ মাকসুদা মুস্তারীণ, ডাঃ আব্দুল্লাহ আল ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডাঃ আব্দুল্লাহ আল মামুন জানান, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা ডাঃ রফিক উদ্দীন একজন সরল মনের খেলা পাগল মানুষ ছিলেন। তিনি নিজে কাবাডি খেলোয়ার ছিলেন। তখনকার সময়ে নিয়মিত মানিকগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ীতে কাবাডি টুর্নামেন্টে অংশগ্রহণ করতেন। অন্য সকল খেলার প্রতিও তার বিপুল আগ্রহ ছিল। প্রখ্যাত মেডিসিন বিশেষজ্ঞ হিসেবে বর্ণাঢ্য কর্মজীবনে তিনি অনেক হাসপাতাল ও মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। যেখানেই যেতেন সেখানে সবার আগে খেলাধুলার জন্য একটা পরিবেশ তৈরী করতেন। ব্যাডমিন্টন কোর্ট, ভলিবল কোর্ট, ক্রিকেট ও ফুটবলের জন্য আলাদা মাঠ তৈরী করা ছিল তার নতুন কর্মক্ষেত্রের একটা অংশ। এই লীগ আয়োজনের কারণ হলো খেলাপাগল মানুষটার স্মৃতি ধরে রাখা আর তার নিজের এলাকায় খেলার প্রসার ঘটানো। উনি চিকিৎসক ছিলেন। তার দুই সন্তান মানে আমরা দুই ভাইই চিকিৎসক। আমার স্ত্রীও চিকিৎসক। চিকিৎসা বিজ্ঞানে বলাই আছে খেলাধুলা শুধু শরীরকে সুস্থ রাখেনা, মনকেও সুস্থ রাখে। খেলাধুলা সকল প্রকার মাদকের প্রতি অনাগ্রহ তৈরী করে, মানসিক ভাবে আনন্দে রাখে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শারীরিক ও মানসিক ভাবে সুস্থ তরুন ও যুব সমাজের বিকল্প নেই। আগামী বছরগুলোতেও যেন সুন্দর ভাবে এই লীগ

পরিচালনার ক্ষেত্রে যুক্ত হতে পারি সে দোয়া চাই সকলের কাছে। আমার বাবার জন্য সবাই দোয়া করবেন। আমার মা এখানে উপস্থিত আছেন। সবাই তার সুস্থতার জন্যও দোয়া করবেন।

Related Articles

Leave a Reply

Back to top button