sliderস্থানীয়

মানিকগঞ্জে গুণীজন মিলনমেলা অনুষ্ঠিত

মো.নজরুল ইসলাম,মানিকগঞ্জ: “লোকসংগীত ও হাজারী গুর মানিকগঞ্জের প্রাণের সুর” মানিকগঞ্জের মাটি শতমানিকের ঘাটি” এই ধরনের বিভিন্ন স্লোগান কে সামনে রেখে আজ মানিকগঞ্জ শহরস্থ বান্দুটিয়া মুন্সীবাড়ীতে মানিকগঞ্জ যাদুঘরের অস্থায়ী কার্যালয়ে মানিকগঞ্জ যাদুঘর ও মানিকগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আয়োজনে দিনব্যাপী গুণীজন মিলনমেলা ও সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মো. আজাহারুল ইসলামে সভাপতিত্বে ও সাংস্কৃতিককর্মী কবি কল্পনা সুলতানার সঞ্চালনায় গুণীজন মিলনমেলা ও সাহিত্য আড্ডায় স্বাগত বক্তব্য রাখেন কর্মসূচির আহবায়ক অধ্যাপক আবুল ইসলাম সিকদার, মানিকগঞ্জ যাদুঘর সাধারণ সম্পাদক সুশান্ত কুমার সাহা, সংগঠনের কোষাধ্যক্ষ মো. রমজান আলী। মিলন মেলায় আরও উপস্থিত ছিলেন উপমহাদেশের প্রখ্যাত লোকসংগীত শিল্পী সাইদুর রহমান বয়াতী, বাংলা একাডেমির পদক প্রাপ্ত কথাসাহিত্যিক ঝর্ণা রহমান, আলোকিত মানিকগঞ্জ সাহিত্য সংঘের সভাপতি মো.হাবিল উদ্দিন, ড. প্রকৌশলী মো.ফারুক হোসেন, অধ্যক্ষ নুরুউদ্দিন, অধ্যাপক জগদিশ চন্দ্র মালো, অধ্যাপক শ্যামল কুমার সরকার, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, শামসুল আলম, মো. মাসুদুর রহমাম,বিলকিস রেজা পরাগ,কাজী ইজাবুল খালিদ,ঔকবাল খান, সাংবাদিক আবুল কালাম আজাদ, সাধন সূত্রধর ও মো. নজরুল ইসলাম প্রমুখ।

মিলনমেলায় মানিকগঞ্জের উন্নয়ন অর্থনীতি প্রাণ প্রকৃতি পরিবেশ নিয়ে তথা টেকসই উন্নয়নে করনীয় বিষয়ক জরুরী আলাপনে একে অপরের সাথে সম্প্রতি ও আন্তসম্পর্ক বৃদ্ধিতে সবাই মিলে জোরালো ভূমিকা পালন করার প্রত্যয় ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Back to top button