sliderস্থানীয়

মানিকগঞ্জে কুকুরের কামড়ে আহত প্রায় ৬০, আতংকে পৌরবাসী

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে নাড়ী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ প্রায় ৬০ জন কুকুরের কামড়ে আহত হয়ে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

৭ জুলাই রোববার সকাল থেকে দুপুর ২টার্য পর্যন্ত ৫ঘন্টায় প্রায় ৬০ জন কুকুরের কামড়ের শিকার হয়।
মানিকগঞ্জ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
হাসপাতালে দেখা যায়, কারও হাতে আবার কারও পাঁয়ে কুকুর কামড় দিয়ে মাংস ছিড়ে নিয়ে গেছে।

আহতদের অধিকাংশই পৌরসভার ১ নং ওয়ার্ডের সেওতা এলাকায় কুকুরের কামড়ে আহত সেওতা কবরস্থানের পরিচ্ছন্ন কর্মী ঘটু মিয়ার জানায়, আমি সকাল ১০টার দিকে কবরস্থান পরিষ্কার করছিলাম। এমন সময় একটি কুকুর আমার পায়ে কামড় দেয়। পরে আমি দুই হাত দিয়ে কুকুরের মুখ ধরে টেনে ছাড়াই। পরে একই কুকুর আবার আমার হাতে কামড় দিয়ে মাংস ছিড়ে পালিয়ে যায়।
৬৫ বছরের বৃদ্ধা সালেহা বেগম বলেন, আমি মানুষের বাড়ি বাড়ি ভিক্ষা করি। সেওতা এলাকায় ভিক্ষা করার সময় একটি কুকুর এসে আমার পায়ে কামড় দিয়ে মাংস ছিড়ে নিয়ে যায়। পরে আশপাশের লোকজন আমাকে হাসপাতালে নিয়ে আসে।

পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউনন্সিলর আবুল কালাম আজাদ বলেন, আজ সকালে ২ থেকে ৩টি কুকুর আমার ওয়ার্ডের নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ প্রায় ৪০ জনকে কামড় দিয়েছে। এছাড়াও রাস্তা দিয়ে চলাচল করা মানুষদের অনেকেই কামড়িয়েছে। গ্রামের মানুষসহ পৌরসভা লোকজন কুকুরগুলোকে ধরার চেষ্টা করছেও বলে জানান তিনি।
মানিকগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. বাহাউদ্দিন বলেন, কুকুরে কামড়ের রোগীদের ভ্যাকসিন ও প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। এখন পর্যন্ত কাউকে ভর্তি করে চিকিৎসা সেবা দেওয়ার প্রয়োজন হয়নি।

Related Articles

Leave a Reply

Back to top button