sliderস্থানীয়

মানিকগঞ্জে বন্ধুকে হত্যার দায়ে বন্ধুর মৃত্যুদন্ড

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইরে উত্তম আকাশ আলিফ হত্যা মামলায় ইামরান বিশু (২৫) নামের এক যুবককে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদন্ডও করা হয়েছে। দন্ডিত ইরমান বিশু সিংগাইর উপজেলার চর গোলড়া এলাকার জামাল মোল্লার ছেলে। অপরদিকে নিহত উত্তম আকাশ আলিফ মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী এলাকার আব্দুল আলিমের ছেলে। তিনি ঢাকার নিউ মার্কেট এলাকার একটি ছাপাখানায় চাকুরী করতেন।

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার আসামীর উপস্থিতে এই রায় প্রদান করেন। দন্ডিত ইরমান হোসেন ও উত্তম আকাশ আলিফ বন্ধু ছিলেন ।
আদালত সূত্রে জানা যায়,২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে আড্ডা দেওয়ার সময় উত্তম আকাশ আলিফের সাথে ইমরান বিশুর সাথে কথা কাটাকাটি হয় এবং কথা কাটাকাটির জেরে ইমরান বিশু তার প্যান্টের বেল্ড খুলে উত্তম আকাশ আলিফের গলায় পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। পরদিন ১৮ ফেব্রুয়ারি সকালে সিংগাইরের চরগোলড়া চকের ভিতর থেকে উত্তম আকাশ আলিফের মরদেহ উদ্ধার করেন থানা পুলিশ। ওই দিন সন্ধায় সিংগাইর থানার এসআই আলমগীর হোসেন বাদি হয়ে অজ্ঞাত আসামী করে মামলা করেন।

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামী ইরমান হোসেনকে অভিযুক্ত করে ২০২০ সালের ৬ জুন আদালতে চার্শিট (অভিযোগপত্র) দাখিল করেন। এরপর পুলিশ ইরমান হোসেনকে গ্রেফতার করেন। মামলায় ১৮জনের স্বাক্ষগ্রহণের পর উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে দোষী প্রামাণিত হওয়ায় বিচারক অভিযুক্ত ইরমান বিশুর মৃত্যুদন্ডসহ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

রাস্ট্রপক্ষের আইনজীবী পিপি মথুর নাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামী পক্ষের আইনজীবী আফরাফ উদ্দিন আহম্মেদ উচ্চ আদালতে আপিলের কথা জানান।

Related Articles

Leave a Reply

Back to top button