sliderস্থানীয়

মানিকগঞ্জে অতি আশা নামক উপন্যাসের মোড়ক উন্মোচন

মো.নজরুল ইসলাম, মানিকগঞ্জ প্রতিনিধি : “পড়িলে বই আলোকিত হই,না পড়িলে বই অন্ধকারে রই” এই স্লোগান কে সামনে রেখে আজ মানিকগঞ্জ শহরস্থ গঙ্গাধরপট্টি এলাকায় শ্যামল সরকার বাসভবনে বাংলাদেশ প্রগতি লেখক সংঘ জেলা শাখার আয়োজনে বিকেল ৫.০০ ঘটিকা থেকে সন্ধা ৭.০০ ঘটিকা পর্যন্ত কবি জসিম উদ্দিন অতশী রচিত ‘অতি আশা’ নামক একটি সৃজনশীল উপন্যাস এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সংগঠনের জেলা শাখার সভাপতি অধ্যাপক শ্যামল কুমারের সভাপতিত্তে ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম এর সঞ্চালনায় উপন্যাস এর ওপর আলোচনায় অংশগ্রহণ করেন খেলাঘর আসর মানিকগঞ্জ জেলা কমিটির সভাপতি অধ্যাপক জগদীশ চন্দ্র মালো। আরো অংশগ্রহণ করেন সুশাসনের জন্য নাগরিক সুজন এর জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস,কবি আতোয়ার রহমান, কমরেড দুলাল বিশ্বাস,খন্দকার জিন্নাতুন নেসা মৌসুমি,সমাজকর্মী তাপস কর্মকার,ডাঃ ভজন কৃষ্ণ বনিক, কবি রাজন ভোজ ও খন্দকার সাজিদ মাহমুদ প্রমুখ।
আলোচনায় বক্তারা বলেন বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে আমরা অনেক কিছু হারিয়েছি। আমরা আমাদের বিশ্বাস ও মানুষে মানুষের সম্প্রীতিকে হাড়িয়েছি। এর মধ্যে দিয়ে সমাজে ক্রমাগত সাম্প্রদায়িক ও সামাজিক সহিংসতা বৃদ্ধি পেয়েছে। এগুলো প্রতিরোধ করতে হলে শিল্প সাহিত্য লেখনি ও সাংস্কৃতিক চর্চা খুবই দরকার। সংকটময় এই সময়ে অতি আশা নামক উপন্যাস আমাদেরকে পথ দেখায়। এই ধরনের সৃজনশীল লেখনি ও সাহিত্য সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে চাই।

Related Articles

Back to top button