sliderরাজনীতিশিরোনাম

মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ গড়তে ‘গণ শপথ’ অনুষ্ঠান করবে এবি পার্টি

পতাকা ডেস্ক : ৭ জানুয়ারির প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদ কে ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে এবং ‘ডামি মন্ত্রীসভার শপথ’ প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়তে ‘গণ শপথ’ পাঠ করার প্রতীকী কর্মসূচি ঘোষনা করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।
আজ সন্ধ্যা সাড়ে ৬ টায় বিজয় নগরস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক লাইভ মিডিয়া ব্রিফিংয়ে এ ঘোষনা দেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী। ঘোষনায় তিনি বলেন, দিন যত যাচ্ছে ততই ৭ জানুয়ারির নির্বাচনের আরও নিত্য নতুন জালিয়াতি ফাঁস হচ্ছে। নির্বাচনের দিন সিইসি’র দিবানিদ্রা ও কাস্টিং ভোট সম্পর্কে বিভ্রান্তিকর তথ্য প্রদান, নির্বাচন কমিশন সচিবের মুখ ফসকে বেরিয়ে পড়া নীল নক্সা, নির্বাচনে অংশ নেয়া সরকারের তল্পিবাহক ডামি দলগুলোর নির্বাচন প্রত্যাখ্যান করে দেয়া বক্তব্য, এমনকি নৌকা প্রতীকে ভোট করা সরকারী দলের নেতাদের চমকপ্রদ পুকুর চুরির কাহিনী! সবই দিবালোকের মত স্পষ্ট করে দিচ্ছে এই নির্বাচন যে কত জঘন্য প্রহসনের নাটক ছিল। জনাব চৌধুরী বলেন এসব চুরি ও প্রতারণার তথ্য ধামা চাপা দেয়ার জন্যই তড়িঘড়ি করে প্রজ্ঞাপন জারী ও শপথের আয়োজন করা হয়েছে। বর্তমান সংসদকে ‘জনপ্রত্যাখ্যাত ফাইভ পার্সেন্ট সংসদ’ আখ্যা দিয়ে তিনি বলেন জনগণ এই সংসদকে কখনোই বৈধতা দেবেনা। ‘ফাইভ পার্সেন্ট সংসদ’ ও ‘ডামি মন্ত্রীসভার শপথ-কে প্রত্যাখ্যান করে ‘গণতন্ত্র, মানবাধিকার ও সুশাসন ভিত্তিক বাংলাদেশ’ গড়ার জন্য ১৬ জানুয়ারি মঙ্গলবার বিকেল ৩ টায় এবি পার্টির উদ্যোগে ‘গণ শপথ’ কর্মসূচি ঘোষনা করা হয়। এই ‘গণ শপথ’ অনুষ্ঠানে প্রহসনের নির্বাচন বর্জনকারী সর্বস্তরের জনগণকে অংশ নেয়ার জন্যও আহ্বান জানান তিনি।


লাইভ মিডিয়া ব্রিফিংয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দলের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার, অ্যাডভোকেট তাজুল ইসলাম ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম এফসিএ, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান ও মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, যুবপার্টির সদস্যসচিব শাহাদাতুল্লাহ টুটুল সহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Back to top button