sliderস্থানীয়

মাধবপুরে ঢাকা-সিলেট মহাসড়ক পরিদর্শনে অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন

ত্রিপুরারী দেবনাথ তিপু, মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে ঢাকা সিলেট মহাসড়ক সড়ক দুর্ঘটনায় রোধের ও সামনে ঈদ যাত্রা স্বস্তির লক্ষ্যে পরিদর্শন করেছেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন।

হাইওয়ে পুলিশের কুমিল্লা সিলেট রিজিওন পূর্ব বিভাগ এলাকার অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন বাংলা টাইমসে জানান সড়কে যাত্রীর চাপ বাড়লেও, এবার ঈদযাত্রা স্বস্তির হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বৃস্পতিবার ২০ এপ্রিল দুপুর দেড়টায় মাধবপুর ঢাকা- সিলেট মহাসড়কের উপজেলা গেইট থেকে সোনাই নদীর ব্রিজ পর্যন্ত বাসস্ট্যান্ড এলাকায় সড়ক পরিদর্শন শেষে সার্বিক পরিস্থিতি নিয়ে মাধবপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি ফরিদা ইয়াসমিন।

এ সময় তিনি বলেন, ‘প্রতি বছর ঈদযাত্রা ঘিরে বাংলাদেশ পুলিশ নানা ব্যবস্থা নেয়। হাইওয়ের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেয় হাইওয়ে পুলিশ। যেসব জায়গা পরিদর্শন করেছি, সেসব জায়গায় যান চলাচল স্বাভাবিক দেখেছি। জনসাধারণের মাঝেও স্বস্তি আছে। তবে আজ বিকেল ও আগামীকাল হালকা চাপ বাড়তে পারে।’

তিনি আরও বলেন, মহাসড়ক ও আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে চ্যালেঞ্জের জায়গাগুলো আমরা চিহ্নিত করেছি। সেসব জায়গায় সমন্বয় করা হয়েছে। হাইওয়ে পুলিশের টহল বাড়ানো হয়েছে। বিভিন্ন জায়গায় নজরদারি বাড়ানো হয়েছে। আমাদের অ্যাম্বুলেন্স ও রেকারগুলোকে প্রস্তুত রাখা হয়েছে।’

বিশেষ ব্যবস্থার কথা উল্লেখ করে অতিরিক্ত ডিআইজি বলেন, ‘যেসব হাইওয়ের দেখবেন, সড়কের মাঝে গাড়ি বিকল হয়ে যায়। সে সময় যেন দ্রুত মেকানিকের মাধ্যমে গাড়ি সারিয়ে সচল করা যায়, সেই ব্যবস্থা নিয়েছি।’

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পরিবহন চালক, স্টাফ ও সাধারণ যাত্রীদের আরও বেশি সচেতন থাকার আহ্বান জানান হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি।

এ সময় তার সঙ্গে সিলেট অঞ্চলের হাইওয়ে পুলিশের পুলিশ সুপার শহিদুল্লাহ, শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি মোঃ মাঈনুল ইসলাম ভূঁইয়া, পুলিশ চৌকস এক দল সহ উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মোঃ এরশাদ আলী, সাংবাদিক ত্রিপুরারী দেবনাথ তিপু, নাহিদ মিয়া, মোঃ হামিদুর রহমান উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Back to top button