sliderস্থানীয়

ভূয়া মানবাধিকার সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি কমিশনের চেয়ারম্যানের

এম.এ আজিজ রাসেল,কক্সবাজার :জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেছেন, ‘যে কেউই মানবাধিকার নিয়ে কাজ করতে পারে,এটি মহৎ কাজ। কিন্তু বর্তমানে কিছু অসাধু ব্যক্তি ভূয়া মানবাধিকার সংগঠনের নাম দিয়ে মানুষের সাথে প্রতারণা করছে। বিচারের নামে করছে চাঁদাবাজি। কমিশনের নাম নকল করেও এক ব্যক্তি অপকর্ম করে বেড়াচ্ছে। তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। আর কোনভাবেই সমাজে তাঁদের প্রশ্রয় দেওয়া যাবে না।’

সোমবার (০৪ মার্চ) বিকালে জেলা প্রশাসনের এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘প্রত্যেক নাগরিকের মানবাধিকার রক্ষায় কাজ করছে কমিশন। তবে বর্তমানে আশংকাজনক ভাবে সমাজে নারী নির্যাতন বেড়েছে। যার মূল কারণ বাল্য বিবাহ। তাই এ বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা।

সভায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, পাবলিক প্রসিকিউট এডভোকেট ফরিদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ নোবেল কুমার বড়ুয়া ও ইসলামিক ফাউণ্ডেশনের উপ—পরিচালক ফাহমিদা বেগম।

পরে রাজধানী বেইলি রোড ট্র্যাজেডিতে নিহত কক্সবাজারের শাহ জালাল ও তাঁর স্ত্রী—সন্তানের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

Related Articles

Leave a Reply

Back to top button