sliderখেলা

ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিলেন সৌরভ

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির দায়িত্ব গ্রহণ করলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।
বুধবার (২৩ অক্টোবর) সংস্থাটির বার্ষিক সাধারণ সভায় আনুষ্ঠানিকভাবে সাবেক তারকা ক্রিকেটার সৌরভকে সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি।
ভারতীয় ক্রিকেট বোর্ডের ৩৯তম সভাপতি তিনি। দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে এই দায়িত্ব নিলেন সৌরভ। বাঙালি হিসেবে সৌরভই প্রথম এই দায়িত্ব গ্রহণ করলেন। বিসিসিআই প্রধান হওয়ার আগে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ৪৭ বছর বয়সী সৌরভ।
সিএবিতে পাঁচ বছর কাজ করেন সৌরভ। এবারে নিলেন বিসিসিআই প্রধানের দায়িত্ব। তবে লোঢা সংস্কারের কারণে এই পদে দশ মাসের বেশি থাকতে পারবেন না তিনি।
সৌরভ ভারতের সবচেয়ে সফল অধিনায়কদের একজন। তার অধিনায়কত্বে খেলার ধরন বদলে দাপট দেখাতে শুরু করে ভারতীয় ক্রিকেট দল। অবসরের পর বাঙালি এই ক্রিকেটার সংগঠকের ভূমিকায় আসেন। সেখানে লাভ করেন দারুণ সাফল্য।
সৌরভ দায়িত্ব নেওয়ার দিনে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ নিয়োগ পেয়েছেন বোর্ডের সচিব হিসেবে। বিসিসিআইয়ের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমল হয়েছেন কোষাধ্যক্ষ।

Related Articles

Leave a Reply

Back to top button