sliderবিনোদনশিরোনাম

ভাওয়াইয়াশিল্পী নাদিরা বেগমের বিদায়!

পতাকা ডেস্ক : না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ভাওয়াইয়া, পল্লীগীতি, লোকগীতির স্বনামধন্য কণ্ঠশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা নাদিরা বেগম। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিত্সাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। জানা গেছে, হার্টের সমস্যাজনিত অসুস্থতায় তিন সপ্তাহ ধরে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিত্সাধীন ছিলেন নাদিরা বেগম। গুণী এই শিল্পী ও মুক্তিযোদ্ধার জন্ম ও বেড়ে ওঠা জয়পুরহাটে। তার মরদেহ গতকাল সকালে জয়পুরহাটে নিয়ে যাওয়া হয়।

এই বীর মুক্তিযোদ্ধাকে জয়পুরহাট সদরের রামদেও বজলা সরকারি উচ্চবিদ্যালয়ের মাঠে রাষ্ট্রীয় সম্মান জানানোর পর জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার পৈতৃক নিবাস জয়পুরহাট সদরের দাদরা জন্তি গ্রামে আরেকবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তার মরদেহ সমাহিত করা হয়েছে।

উল্লেখ্য, ‘কলকল ছলছল নদী করে টলমল’ গানের গীতিকার ও সুরকার এ কে এম আবদুল আজিজের হাত ধরে গানে নাম লেখান তাঁর মেয়ে নাদিরা বেগম। ৯ ভাইবোনের মধ্যে নাদিরা ছিলেন সবার বড়। ১৯৬০ সালে রেডিওতে সংগীতশিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। ভাওয়াইয়া ছাড়াও তিনি পল্লীগীতি ও লোকগীতির অনেক জনপ্রিয় গান গেয়েছেন।

Related Articles

Leave a Reply

Back to top button