sliderস্থানীয়

বোয়ালমারীতে ভেজাল কীটনাশক রাখায় জরিমানা, ৩০ কেজি কীটনাশক ধ্বংস

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দোকানে ভেজাল কীটনাশক মজুদ ও বিক্রির দায়ে একটি বীজের দোকানীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এ সময় ৩০ কেজি ভেজাল কীটনাশক জব্দ করে ধ্বংস করা হয়। বুধবার (১৭ জানুয়ারী) রাত নয়টায় পৌর সদর বাজারের মোল্যা বীজ ভান্ডারে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান।

আদালত সূত্র জানায়, মোল্যা বীজ ভান্ডার ভেজাল ও নকল কীটনাশক বিক্রি করে এমন অভিযোগ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই দোকান থেকে “বায়ার কোম্পান্নীর” প্রায় ৩০ কেজি ভেজাল ও নকল ছত্রাকনাশক উদ্ধার করা হয়। ভেজাল ও নকল ছত্রাকনাশক মজুদ ও বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইনে মোল্যা বীজ ভান্ডারের মালিক ইশারত মোল্যাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভেজাল কীটনাশক ধ্বংস করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন ফরিদপুরের ডিএই খামারবাড়ীর অতিরিক্ত উপপরিচালক মো. বীন ইয়ামিন, বোয়ালমারী উপজেলা কৃষি কর্মকর্তা এস এম রাশেদুল হাসান, উপসহকারী কৃষি কর্মকর্তা স্বপন কুমার বিশ্বাস প্রমুখ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, ভেজাল, নকল, ডেট ফেইল ওষুধ, কীটনাশক মজুদ ও বিক্রি করা দন্ডনীয় অপরাধ। এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Back to top button