sliderস্থানীয়

বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে বোয়ালমারী বায়তুল হামদ কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়।

সারাদেশে প্রবাহিত তীব্র তাপ প্রবাহে অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বৈশাখের সপ্তাহ পেরলেও দেখা নেই বৃষ্টির। প্রচণ্ড রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। বোয়ালমারী ইসলামি যুব সমাজ এ নামাজের উদ্যোগে কয়েকশো মুসল্লি এ নামাজে অংশ নেয়। নামাজে ইমামতি করেন বোয়ালমারী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মো. আবুল হুসাইন। নামাজ শেষে বৃষ্টির জন্য বিশেষ মোনাজাত করা হয়। বোয়ালমারী থানা ওসি শহিদুল ইসলাম এ নামাজে অংশ গ্রহণ করেছেন।

ইমাম মো. আবুল হুসাইন বলেন, সবাই আল্লাহ তাআলার কাছে নিজেদের গুনাহর জন্য ক্ষমা চেয়েছি এবং গত কয়েকদিনে প্রচণ্ড দাবদাহে বোয়ালমারীসহ সারাদেশের মানুষ নাকাল হয়ে পড়েছে। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এসব পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির প্রার্থনা করা হয়।

তিনি আরও বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) সুন্নাতের অনুসরণ করে মহান আল্লাহর দরবারে গুনাহ মাফের প্রার্থনার পাশাপাশি বৃষ্টির জন্য প্রার্থনা করেছি।

বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, তীব্র গরম ও খরা থেকে পরিত্রাণ পেতে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট স্থানীয় মুসল্লিদের সাথে নামাজ আদায় করে প্রার্থনা জানিয়েছি, আল্লাহ যেন রহমতের বৃষ্টি বর্ষণ করে জনজীবনে স্বস্তি ফিরিয়ে দেন।

Related Articles

Leave a Reply

Back to top button