sliderস্থানীয়

বোয়ালমারীতে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যু

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিবেদক :ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্সের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

৩০ মে বৃহস্পতিবার সকালে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, পার্শ্ববর্তী উপজেলা আলফাডাঙ্গার বুরাইচ ইউনিয়নের হেলাঞ্চা গ্রামের উজ্জ্বল শরীফের স্ত্রী বৃষ্টি বেগম(২০) ২৯ মে সন্ধ্যায় বাড়িতে একটি পুত্র সন্তান প্রসব করেন। শিশুটি ভূমিষ্ট হবার পর কান্নাকাটি না করায় প্রসূতি ও নবজাতককে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে স্বজনরা। এ সময় কর্তব্যরত চিকিৎসক ডা. শরিফুল ইসলাম শুভ প্রাথমিক চিকিৎসা দিয়ে মা ও শিশুকে ভর্তি রাখেন। রাত তিনটার দিকে শিশুটির অবস্থা আশঙ্কাজনক হলে শিশুটির দাদি শেফালী বেগম কর্তব্যরত সিনিয়র সেবিকা কোহিনূর বেগমের কাছে অনুরোধ করেন শিশুটিকে দেখার জন্য। নার্স কোহিনূর বেগম আসছি বলেও দীর্ঘ সময় ওয়ার্ডে না এলে নবজাতকের দাদী নিজেই শিশুটিকে নিয়ে ডিউটি রুমে ছুটে আসেন। এ সময় কোহিনূর বেগম তাদের সাথে রূঢ় আচরণ করে ডিউটি রুম থেকে বের করে দেন। তখন শিশুটির স্বজনরা ছুটে যান চিকিৎসক কোয়ার্টারে ডা. শুভর বাসায়, সেখানে দরজায় নক করেও চিকিৎসকের সাড়া না পেয়ে আবার হাসপাতালে ছুটে আসে। এ সময় জরুরি বিভাগের চিকিৎসক শিশুটির মৃত্যু হয়েছে বলে জানান।

সিনিয়র নার্স কোহিনূর বেগম বলেন- শিশুটি আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হয়। আমি একাধিকবার দেখেছি। আমাদের পক্ষ থেকে কোনো প্রকার অবহেলা করা হয়নি। যে অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন, মিথ্যা।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাহিদ আল রাকিব জানান- ভুক্তভোগীদের অভিযোগ পেয়েছি। অভিযুক্ত নার্সকে সাময়িক কর্ম থেকে অব্যহতি দেয়া হয়েছে। তদন্ত শেষে নার্সদের কোনো অবহেলা ছিলো কিনা সেটা বলতে পারবো। অবহেলা করলে অবশ্যই তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Related Articles

Leave a Reply

Back to top button