sliderস্থানীয়

বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা পলাতক স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত মানুষ

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিক কর্মকর্তা পলাতক থাকায় স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে কয়েক হাজার মানুষ। গ্রামের মানুষ গুলো পাচ্ছে না ওষুধ। গত ১৮ দিন ধরে ওই কর্মকর্তা পলাতক রয়েছে।
জানা যায়, উপজেলার রুপাপাত ইউনিয়নের কাটাগড় গ্রামের বাসিন্দা বিকাশ চন্দ্র বিশ্বাস (৪০) রুপাপাত ইউনিয়নের কলিমাঝি কমিউনিটি ক্লিনিকে বেইস্ট হেল্ড কেয়ার পদে কর্মরত আছে। চলতি বছরের ২৯ এপ্রিল সকালে তার বাড়ির পাশে একটি মারামারি হয়। ওই মারামারির ঘটনায় ১ মে স্থানীয় থানায় একটি মামলা হয়। মামলার বাদি কুমারেশ বিশ্বাস ওই মামলায় বিকাশ চন্দ্র বিশ্বাসকে প্রধান করে ৫ জনকে আসামি করে। মামলা নম্বর ১। মামলা পর থেকে সে পলাতক রয়েছে।
.
শরিবার ক্লিনিকে গিয়ে দেখা যায় বিকাশ চন্দ্র বিশ্বাস অনুপস্থিত। ক্লিনিকের পরিবার কল্যাণ সহকারী শিল্পী বিশ্বাসের সাথে কথা বললে তিনি জানান বিকাশ চন্দ্র বিশ্বাস অনেক দিন আসেন না। তার নামে মামলা থাকায় তিনি পলাতক রয়েছেন। তিনি আরো জানান, সে সোতালী কমিউনিটি ক্লিনিকের দায়িত্বে আছেন। প্রতি সপ্তাহের শনিবার ও মঙ্গলবার এই কলিমাঝি ক্লিনিকে বসেন। বাকি দিনগুলো ক্লিনিক বন্ধ থাকেন।

কলিমাঝি এলাকার রহিম, আজিজুলসহ একাধিক ব্যক্তি বলেন, ক্লিনিক কর্মকর্তা না থাকায় এলাকার গরীব ও অসহায় মানুষ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত রয়েছে। তারা পাচ্ছে না ওষুধ ও নিয়মিত সেবা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এনএন নাহিদ আল রাকিব বলেন, ওই কমিউনিটি ক্লিনিকে যে দায়িত্বে রয়েছে তার নামে তার গ্রামের একটি মারামারির ঘটনায় তাকে আসামি করেছে। যার কারণে সে পলাতক রয়েছে।

Related Articles

Leave a Reply

Back to top button