sliderআবহাওয়াশিরোনাম

বৃষ্টির বদলে আজ কেন রোদ ঝলমলে

ঘূর্ণিঝড় রেমাল হঠাৎ কিছু অপ্রত্যাশিত আচরণ করায় পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি না হয়ে আজ সকাল থেকে রোজ ঝলমলে পরিবেশের সৃষ্টি করেছে। এমনটাই জানিয়েছেন কানাডাভিত্তিক আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাম।

তিনি আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার আবহাওয়া আপডেটে জানিয়ছেন, ঘূর্ণিঝড় রেমাল শক্তি হারিয়ে বর্তমান নিম্নচাপে পরিণত হয়েছে। আগে আশঙ্কা করা হচ্ছিল যে ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্র ময়মনিসংহ ও রংপুর বিভাগের ওপর দিয়ে ভারতের আসাম ও মেঘালয় রাজ্যে প্রবেশ করবে।

কিন্তু ঘূর্ণিঝড় রেমাল গত ১২ ঘণ্টায় হঠাৎ করে অনেক বেশি বাঁক নিয়ে উত্তর-পূর্ব দিকে এগিয়ে যাওয়া শুরু করেছে। নিম্নচাপের কেন্দ্র আজ মঙ্গলবার সকাল ১১টার সময় বাংলাদেশের সিলেট ও ময়মনসিংহ বিভাগ এবং ভারতের মেঘালয় রাজ্যের উপরে ঘূর্ণ্যমান রয়েছে। তাছঅড়া ঘূর্ণিঝড় রেমাল হঠাৎ করে অনেক দ্রুত গতিতে চলা শুরু করেছে। এর ফলে রেমালের কারণে সৃষ্ট মেঘ দেশের পশ্চিমাঞ্চলের বিভাগুলোর ওপর থেকে দ্রুত সরে গিয়ে আজ সকাল থেকে রৌদ্রোজ্জল আবহাওয়া বিরাজ করা শুরু করেছে। আশা করা যাচ্ছে, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগের জেলাগুলোতে আজ সরাদিনই রৌদ্রোজ্জল আবহাওয়া বিরাজ করবে। একই কারণে এই চার বিভাগের বৃষ্টিপাতের সম্ভাবনা উল্লেখযোগ্য পরিমাণে কমে এসেছে।

পলাশ জানান, আজ সকাল ১১টা বেজে ৩০ মিনিটের পর থেকে বিকেল ৬টা পর্যন্ত ভারী বৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে সিলেট বিভাগের সকল জেলায়। আর সেই সাথে মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে চট্টগ্রাম, কক্সবাজার ও পার্বত্য চট্টগ্রামের তিনটি জেলা; ও ময়মনিসংহ বিভাগের জেলাগুলোর ওপরে।

premium cement

Related Articles

Leave a Reply

Back to top button