sliderস্থানীয়

বীর মুক্তিযোদ্ধা আজাহারুল ইসলাম আরজু স্মরণ সভা অনুষ্ঠিত

মো. নজরুল ইসলাম,মানিকগঞ্জ :”শোষণ মুক্ত মানবিক সমাজ গড়ার সংগ্রাম জোরদার হোক” আজ বিকেলে মানিকগঞ্জ শহরস্থ স্যাক কার্যালয়ে স্মৃতি ফাউন্ডেশন ও ধলেশ্বরী নদী বাঁচাও আন্দোলন যৌথ আয়োজনে বীর মুক্তিযোদ্ধা কমরেড আজাহারুল ইসলাম আরজু স্মরণে স্মৃতিচারন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্মৃতি ফাউন্ডেশনের জেলা আহবায়ক ইকবাল হোসেন কচির সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব বিমল চন্দ্র রায় এর সঞ্চালনা স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক মনোয়ার হোসেন, ধারণা পাঠ করেন বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলাম। আলোচনায় অংশগ্রহণ করেন প্রয়াত কমরেড আরজুর সহধর্মিণী মহিলা পরিষদের জেলা সভাপতি জাহানারা আরজু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, বীর মুক্তিযোদ্ধা কমরেড শামসুল আলম, শিক্ষক সমিতির জেলা সাধারণ সম্পাদক কমরেড মুজিবুর রহমান মাস্টার, ন্যাপ নেতা কমরেড লুৎফর রহমান ইলিচ,সুজনের জেলা শাখার সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম বিশ্বাস, লেখক মো. মোশাররফ হোসেন,ধর্মীয় নেতা এডওয়ার্ড এস জামান,ডাঃ ভজন কৃষ্ণ বনিক, শিক্ষক জয়নাল আবেদীন,
সাংবাদিক আব্দুল মোমিন প্রমুখ।

বক্তারা বলেন বর্তমান সময়ে সমাজে একজন আজাহারুল ইসলাম আরজুদের বড়ই অভাব, জগত সংসার ভুলে কেবল পিছিয়ে থাকা প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান ও আনন্দ নিশ্চিতে আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন। তিনি শোষন মুক্ত সমাজের জন্য মানব মুক্তির মহান আদর্শ বাস্তবায়নের পথচলায় অনুপ্রেরণা হয়ে থাকবেন। আমরা তাঁর সৃষ্টি ও কর্মের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আদর্শ বাস্তবায়নে প্রত্যয় ব্যক্ত করি।

Related Articles

Leave a Reply

Back to top button