sliderখেলা

বিপিএলে এবার খেলছেন যেসব পাকিস্তানি

আগামী ৩ নভেম্বর সিলেট সিক্সারস ও ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসর। এবারো বিপিএলে সবচেয়ে বেশি বিদেশি ক্রিকেটার পাকিস্তানের। সাত দলে মোট ১৭ জন পাকিস্তানি খেলোয়াড় বিপিএলের টিকিট হাতে পেয়েছেন।
এই ১৭ পাকিস্তানি ক্রিকেটার হলেন শহীদ আফ্রিদী, মোহাম্মদ আমির, শাহীন শাহ আফ্রিদী, মোহাম্মদ সামি, উসামা মির, রাজা আলী দার, হাসান আলী, ফাহিম আশরাফ, ইমরান খান জুনিয়র, শোয়েব মালিক, রুম্মন রইস, জুনায়েদ খান, সরফরাজ আহমেদ, শাদাব খান, উসমান খান শেনওয়ারি, বাবর আজম এবং গুলাম মুদাসসর খান।
বিপিএলের চূড়ান্ত সূচি অনুযায়ী তিন ভেন্যুতে সবগুলো ম্যাচ চলবে। এর মধ্যে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাকি ৩৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ঢাকার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।
এও জানা গেছে, গ্রুপ পর্যায়ে প্রতিদিন দুটি করে ম্যাচ হবে। শুক্রবার ছাড়া প্রতিদিনের প্রথম ম্যাচটি চলবে দুপুর ২টা থেকে বিকাল ৫.২০ পর্যন্ত এবং দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা ৭টা থেকে ১০টা ২০ পর্যন্ত। সাপ্তাহিক ছুটি শুক্রবারগুলোতে প্রথম ম্যাচটি ২টা ৩০ মিনিটে শুরু হয়ে শেষ হবে ৫টা ৫০ মিনিটে। আর দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টা ১৫ মিনিট থেকে ১০টা ৩৫মিনিট পর্যন্ত মাঠে গড়াবে।
বিপিএল : কবে কখন খেলা
নয়া দিগন্ত অনলাইন
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের সময় সূচিতে পরিবর্তন এসেছে। আগামী ২ নভেম্বর থেকে এবারের আসর শুরু হওয়ার কথা থাকলেও তা একদিন পেছানো হয়েছে। এখন খেলা শুরু হবে ৩ নভেম্বর। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিপিএলের পঞ্চম আসরের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে।
বর্তমান চ্যাম্পিয়ন দল ঢাকা ডায়নামাইটস ও আসরের নতুন মুখ সিলেট সিক্সার্সের মহারণ দিয়ে পর্দা ওঠবে বিপিএলের এবারের আসরের।
ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আর সবচেয়ে আকর্ষণীয় আসর বিপিএলে এবার ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি তৃতীয় ভেন্যু হিসেবে যুক্ত হচ্ছে সিলেট। যার ফলে প্রথমবারের মতো বিপিএলের পঞ্চম আসরের খেলাগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের তিনটি ভেন্যুতে। একইসাথে বিপিএলের ইতিহাসে এবারই প্রথম ঢাকার বাইরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএলের উদ্বোধনী ম্যাচ। এবারের আসরের উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে।
বিপিএলে বিসিবির নতুন সংযোজন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবারের আসরে চার দিনে মোট আটটি ম্যাচ আয়োজন করার সুযোগ পাচ্ছে।
অন্যদিকে, আসরের বাকি ৩৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ঢাকা ও চট্টগ্রামে। সিলেট পর্ব শেষে ঢাকায় বিপিএল ফিরবে ১০ নভেম্বর, যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত। ঢাকায় মোট ১৬টি ম্যাচ আয়োজনের পর ২৪ নভেম্বর থেকে খেলা হবে আসরের তৃতীয় ভেন্যু চট্টগ্রামে। এখানে খেলা হবে মোট ১০টি।
এরপর বিপিএলের চতুর্থ অর্থাৎ শেষ পর্ব ২ ডিসেম্বর থেকে আবারো ফিরবে ঢাকায়। সাত দলের টুর্নামেন্টের ফাইনাল ১২ ডিসেম্বর মিরপুরের শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার আগে একই ভেন্যুতে ৮ই ডিসেম্বর হবে এলিমিনেটর ম্যাচ ও প্রথম কোয়ালিফায়ার। আর ১০ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ।
উল্লেখ্য, সূচি অনুযায়ী গ্রুপ পর্যায়ে প্রতিদিন দু’টি করে ম্যাচ মাঠে গড়াবে। শুক্রবার ব্যতীত প্রতিদিনের প্রথম ম্যাচটি দুপুর ২টায় এবং দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা ৭টায় শুরু হবে। আর সাপ্তাহিক ছুটি শুক্রবার দিন প্রথম ম্যাচটি ২.৩০ মিনিটে আর সন্ধ্যার ম্যাচটি ১৫ মিনিট পিছিয়ে সন্ধ্যা ৭.১৫ মিনিট থেকে মাঠে গড়াবে।

Related Articles

Leave a Reply

Back to top button